মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
ভোটে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে কঠোর ব্যবস্থা দেবীগঞ্জ ও বোদায় উপজেলায় পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতাভিত্তিক শিক্ষা এজেন্ডা কমনওয়েলথে প্রশংসিত কলাগাছের তন্তু থেকে পরিবেশ বান্ধব পলিথিন তৈরী করে চমক সৃষ্টি করেছে সাজ্জাদুল হজ্ব পালনকালে দোয়া কবুলের স্থান সমুহ ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত

ভূমি নিবন্ধন ডিজিটালাইজেশনের সাথে অন্যান্য সেবাও যুক্ত করে দ্রুত গ্রাহক সেবার ব্যবস্থা করা হবে—-ভুমি মন্ত্রী

তেতুলিয়া সংবাদদাতা
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ২৭ এই পর্যন্ত দেখেছেন
ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ  বলেন, আইন মন্ত্রণালয়ের আওতাভুক্ত ভূমি নিবন্ধন ব্যবস্থাপনার ডিজিটাইজেশন সম্পন্ন হলে ভূমি নিবন্ধন সেবার সঙ্গে স্মার্ট নামজারি, ভূমি উন্নয়ন কর, খতিয়ান ও ম্যাপ সেবা সিনক্রোনাইজ করা হবে। ফলে ভূমি সেবাগ্রহীতা আরও সহজে ও দ্রুত প্রয়োজনীয় ভূমি সেবা পাবেন।
রোববার পঞ্চগড় সদর উপজেলা সেটেলমেন্ট অফিস, এবং
তেতুলিয়ায় উপজেলা ভুমি অফিস পরিদর্শনের পর সাংবাদিকদের এ কথা বলেন ভূমিমন্ত্রী। এসময় তার সঙ্গে
ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আনিস মাহমুদ এবং দিনাজপুর জোনাল সেটেলমেন্ট অফিসার শামছুল আজম সহ ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ভূমিমন্ত্রী সাংবাদিকদের আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ভূমি ব্যবস্থাপনায় দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। এর অংশ হিসেবে অনলাইনে সেবা ড্যাশবোর্ড যেমন নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে তেমনি মাঠ পর্যায়ে ভূমি অফিসে আকস্মিক পরিদর্শন বৃদ্ধি করা হচ্ছে। কোনো অনিয়ম হলে তদন্ত সাপেক্ষে নিয়মিত ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং হবে।
মন্ত্রী সাংবাদিকদের উন্নয়নমূলক ও ভালো কাজের সংবাদ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ করেন ও গণমাধ্যমের গঠনমূলক সমালোচনার উপর গুরুত্বারোপ করেন।
ভূমিমন্ত্রী নারায়ন বলেন, পরবর্তী সার্ভে (ভূমি জরিপ) ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে। পঞ্চগড় জেলা দিনাজপুর সার্ভে ও সেটেলম্যান্ট জোনের আওতাভুক্ত।
এর আগে ভূমিমন্ত্রী পঞ্চগড়ের তেতুলিয়া উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন।  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল কাদের, ইউএনও ফজলে রাব্বী ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল হাসান উপস্থিত ছিলেন। এসময় অন্যান্যদের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ভূমিমন্ত্রী উল্লিখিত দুই অফিসে আগত ভূমি সেবা গ্রহীতাদের সঙ্গে কথা বলেন এবং সেবার মানের বিষয়ে জানতে চান। ভূমি সেবা উন্নয়নে মন্ত্রী তাদের কাছে পরামর্শ জানতে চান। এ সময় কয়েকজন ভূমিসেবা গ্রহীতা তাদের সমস্যার কথা জানালে, এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন ভূমিমন্ত্রী।
এর আগে শনিবার বিকালে ভূমিমন্ত্রী পঞ্চগড় পৌঁছালে পঞ্চগড়ের জেলা প্রশাসক ও কালেক্টর মো. জহুরুল ইসলাম তাকে স্বাগত জানান।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102