মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
পবিত্র হজ্বের গুরুত্ব ও ফজিলত ঠাকুরগাঁওয়ে সিএজির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সভা অনুষ্ঠিত পঞ্চগড় হাসপাতালে ধর্ষণের দায়ে গ্রেপ্তার ১ এসএসসি ও সমমানে পাশের হার ৮৩ দশমিক ০৪ শতাংশ ট্যাক্স নির্ধারণে সকলের সাথে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে— আনোয়ারুজ্জামান চৌধুরী চেয়ারম্যান প্রার্থী ফজলুর রহমানের মনোনয়ন পত্র প্রত্যাহার সাবেক রাষ্ট্রদূত ডঃ তোজাম্মেল টনি হক এর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ ছাতকের আওলাদ আলী রেজার নির্বাচনী কার্যালয় উদ্বোধন পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সীমান্ত সড়ক নির্বাচনের ফলাফল বাতিল করে ভোট পুনঃগণনার দাবী

তেতুলিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

খাদেমুল ইসলাম
  • খবর আপডেট সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ২৭ এই পর্যন্ত দেখেছেন
তেতুলিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। প্রচণ্ড তাপপ্রবাহে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। গত কয়েকদিনের তীব্র গরমে বিপাকে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। দেখা মিলছে না বৃষ্টির।
মানুষের পাশাপাশি হাঁসফাঁস প্রাণিকুল। তীব্র গরম থেকে রক্ষা পেতে তেতুলিয়া বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছে মুসল্লীরা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করা হয়।

শুক্রবার (২৬ এপ্রিল)  পবিত্র জুমআ নামাযের পর তেঁতুলিয়া সরকারি কলেজ ঈদগাহ মাঠে তপ্ত রোদে  সালাতুল ইস্তিকার নামাজ  আদায় অনুষ্ঠিত হয়।

পঞ্চগড় নুরুন আলা নুর কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক ও আলেম মাওলানা আব্দুল হান্নান সালাতুল ইস্তিকার আদায়ে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন । নামাজে অংশ নেন চৌরাস্তা বাজার জামে মসজিদের ইমাম মোখলেসুর রহমান, সরকারি কলেজ জামে মসজিদের ইমাম জামাল উদ্দিন, মাসুদ রানা ও আলেম-উলামাসহ অত্র উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা শতশত মুসল্লী।

মুসল্লীরা বলেন, টানাভাবে চলছে তীব্র গরম ও দাবদাহ। বৃষ্টি নেই। গরম ও খরায় জনজীবন বিপর্যস্ত পরিস্থিতিতে পড়েছে। বৃষ্টি না হওয়ার কারণে ক্ষেতের ফসল নষ্ট হতে চলেছে। কোথাও স্বস্তি মিলছে না। তাপ প্রবাহের কারণে নিম্ন আয়ের মানুষগুলো কষ্ট পাচ্ছে। আর  আশঙ্কাজনকভাবে নেমে গেছে পানির স্তর নেমে যায় এখানকার কয়েক গ্রামের বাড়িগুলোর টিউবওয়েলগুলোতে পানি মিলছে না। তাই মহান আল্লাহর রহমতের বৃষ্টি চেয়ে দু’রাকাত সালাতুল ইস্তিকার করেছি।

আলেমরা বলেন, দাবদাহ, অনাবৃষ্টির কারণে ওষ্ঠাগত প্রাণ। তীব্র তাপপ্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। এমন পরিস্থিতিতে মহান আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে নামাজ আদায় ও মোনাজাত করা ছাড়া মুমিনদের কোনো উপায় নেই। দোয়ায় অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করা হয়। আমরা মহান আল্লাহর দরবারে দু’রাকাত সালাতুল ইস্তিকার আদায় করেছি। যেন আল্লাহ আমাদের কৃতকর্মের পাপ ক্ষমা করে রহমতের বৃষ্টি দিয়ে প্রশান্তি দান করেন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102