বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
শিরোনাম :

ড. ওয়াজেদ মিয়া গনমানুষের কথাই বলতেন—পররাষ্ট্র মন্ত্রী

হাকিকুল ইসলাম খোকন
  • খবর আপডেট সময় : শনিবার, ১১ মে, ২০২৪
  • ৩৩ এই পর্যন্ত দেখেছেন

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড.এম এ ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি এবং সাপ্তাহিক গণবাংলা’র উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ কমিটির সদস্য লায়ন মশিউর আহমেদের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সম্পাদক রোকন উদ্দিন পাঠানের পরিচালনায় আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্র মন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এডভোকেট বলরাম পোদ্দার, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, সাবেক এমপি’ স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, বাংলাদেশ কৃষক লীগের সহ সভাপতি শেখ মোঃ জাহাঙ্গীর আলম, ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির, বঙমাতা পরিষদের সাধারণ সম্পাদক এম আনিসুর রহমান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান সুমন সরদার ,সাধারণ সম্পাদক সাংবাগিক এম এ বাশার, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ কমিটির সদস্য আনিসুর রহমান খোকন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, বঙ্গবন্ধু একাডেমীর মহাসচিব হুমায়ুন কবির মিজি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল ছাত্রলীগ নেতা ওমর ফারুক রায়হান, বঙ্গবন্ধু দুঃস্থ কল্যাণ সংস্হার সভাপতি মাহবুব হোসেন প্রমূখ।

আলোচনা সভায় প্রধান অতিথি ড. হাসান মাহমুদ এমপি বলেন, প্রখ্যাত পরমানু বিজ্ঞ্যানী ড.এমএ ওয়াজেদ মিয়া গনমানুষের কথাই বলতেন। তিনি গর্বিত ও আলোকিত মানুষ, নির্মোহ জীবনযাপন যাকে করেছে অমর। ড. এম এ ওয়াজিদ মিয়ার মৃত্যুবার্ষিকীতে স্মরণ করছি গভীর শ্রদ্ধায়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ জামাতা ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র স্বামী, বিশ্ববরেণ্য পরমাণু বিজ্ঞানী, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়া-এর মৃত্যুবার্ষিকীতে জানাই বিনম্র শ্রদ্ধা ।

আলোচনা সভার শুরুকে মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬২, ৬৪ এর ৬ দফা, এগারো দফা শিক্ষা আন্দোলন ও স্বাধিকার আন্দোলন, ৬৯ এর গনঅভ্যুত্থান, আগড়তলা ষড়যন্ত্র মামলা, ৭১এর মহান মুক্তিযুদ্ধ, ১৫ই আগষ্ট, ২১শে আগস্ট, ৩রা নভেম্বরের নিস্ঠুর হত্যাকান্ড এবং স্বৈরাচার বিরোধী এবং সকল গনতান্ত্রিক আন্দোলনে শহীদ বীর মুক্তিযোদ্ধা ও আত্মত্যাগী বীর এবং সম্ভ্রমহারা ২ লক্ষাধীক মা-বোনদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102