বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনাম :
মধ্যরাতেও বিদ্যুৎহীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আশুরায় যেভাবে পতন ঘটেছিল ফেরাউনের ব্রিটেনকে ‘সত্যিকারের ইসলামপন্থি’ দেশ বলে বিতর্কের মুখে ট্রাম্পের রানিংমেট কোটা আন্দোলনে প্রাণহানির তদন্ত চায় জাতিসংঘ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে মানববন্ধন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেয়া পূর্ণাঙ্গ ভাষণ বিশ্ব মিডিয়ায় গুরুত্ব পাচ্ছে বাংলাদেশে কোটা আন্দোলনে সহিংসতা আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউনে’ সমর্থন বিএনপির

ডিইউজে নেতৃবৃন্দের সাথে দৈনিক জনতা ইউনিটের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫২ এই পর্যন্ত দেখেছেন

দৈনিক জনতার সাংবাদিক কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ, অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন ও নিয়মিত বেতন পরিশোধের দাবিতে ২ অক্টোবর বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি ও সমাবেশ।

বুধবার দুপুরে ঢাকা সাংবাদিক দৈনিক জনতা ইউনিট ও দৈনিক জনতা সাংবাদিক কর্মচারী স্টারিং কমিটির সাথে ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দের মতবিনিময় সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচির ঘোষণা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মানিক লাল ঘোষ ও যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম। এ সময় দৈনিক জনতা ঢাকা সাংবাদিক ইউনিয়নের ইউনিট চিপ আতাউর রহমান জুয়েল ও ডেপুটি ইউনিট চিফ দৌলতুল নেছা রেখা এবং দৈনিক জনতা সাংবাদিক কর্মচারী স্টিয়ারিং কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর খান বাবু ও সদস্য সচিব আব্দুল হালিম, আহ্বায়ক কমিটির সদস্য শফিকুল ইসলাম, মাকসুদা খানম গোলাপ, মশিউর রহমান ও সালমা আফরোজ উপস্থিত ছিলেন। এছাড়া আরো উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির নির্বাহী সদস্য আনোয়ার হোসেন সাধারণ সদস্য সাংবাদিক নেতা রেজাউল করিম রেজা ও এম শাজাহান সাজু।

 

মতবিনিময় সভায় সাংবাদিক নেতারা বলেন, দৈনিক জনতায় সাংবাদিক কর্মচারীরা মাস শেষে নিয়মিত বেতন পাচ্ছে না। ১০ বছরে ও সাংবাদিক কর্মচারীদের কোন বেতন বাড়ানো হয়নি। অষ্টম ওয়েজ বোর্ড সুবিধায় দৈনিক জনতা কর্তৃপক্ষ এ গ্রেডের পত্রিকা হিসেবে বিজ্ঞাপনের অতিরিক্ত মূল্য নিলেও সাংবাদিক কর্মচারীদের সাথে প্রতারণা করে সে অর্থ আত্মসাৎ করে ফেলেছে। সামান্য কিছু অর্থ দিয়ে সংবাদ কর্মীদের বছরের পর বছর চাকুরী করতে বাধ্য করছে। মিথ্যা ঘোষণা দিয়ে সরকারের কাছ থেকে অতিরিক্ত বিজ্ঞাপনের মূল্য নিয়ে সে মূল্য তারা আত্মসাৎ করে সংবাদকর্মীদের সাথে ও সরকারের সাথে প্রতারণা করছে। এ অবস্থায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ কয়েকদিন আগে দৈনিক জনতায় উপস্থিত হয়ে এক সমাবেশের মাধ্যমে সাত দিনের মধ্যে দৈনিক জনতার সাংবাদিক কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ এবং অষ্টম ওয়েজ বোর্ড কার্যকর করার দাবীতে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছেন।

অন্যথায় দৈনিক জনতার প্রকাশক ও সম্পাদকের বাড়ি ঘেরাও করার কর্মসূচিও দিয়েছেন। এরই ধারাবাহিকতায় গত দুই অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে তারা মানববন্ধন করবেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102