শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম :
আরাফার দিনের গুরুত্ব ও তাৎপর্য কারিগরি শিক্ষার প্রসারে কাজ করছে সরকার— শফিকুর রহমান চৌধুরী এমপি মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবীতে তেঁতুলিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে প্রবাসীদের অভিনন্দন ঈদুল আজহাকে সামনে রেখে নবীগঞ্জে ব্যস্ত কামার শিল্পীরা অনলাইনে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বিক্রয় শ্রীমঙ্গলে গ্যাস লাইনের উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ হঠাৎ অসুস্থ হয়ে ড. এ কে আব্দুল মোমেন সিএমএইচে ভর্তি নিউইয়র্কে সিরাজুল আলম খানের প্রথম প্রয়ান দিবস পালিত ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর খাদ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে আলোয়-আলো মেলার উদ্বোধন

মোঃ কাওছার ইকবাল, শ্রীমঙ্গল
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৫৯ এই পর্যন্ত দেখেছেন

শ্রীমঙ্গলে ‘এডুকো বাংলাদেশ’ ও সহযোগী সংস্থা, এমসিডা, প্রচেষ্ঠা, বিটিএস এবং আইডিয়া’র সহযোগিতায় শ্রীমঙ্গলে উপজেলা পর্যায়ে সোমবার (২ অক্টোবর) আলোয়-আলো মেলা উদ্বোধন করা হয়েছে।

আনুষ্ঠানিকভাবে এই মেলার শুভ উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, এডুকোর হেড অফিস ও ভারত প্রতিনিধি, জেলা শিক্ষা অফিসার, চা বাগান ব্যবস্থাপনার প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, প্রকল্পের সুবিধাভোগী, পঞ্চায়েত প্রতিনিধি, এলজিআই প্রতিনিধি এবং মিডিয়াসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

মেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয় এবং শিশুকাননের স্টল প্রদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এডুকোর সকল কার্যক্রম ও  সফলতা তুলে ধরা হয়।

সংস্থাটি চা বাগান ও হাওরে বেড়ে ওঠা শিশুদের জীবন মান উন্নয়নের লক্ষ্যে ও তাদেরকে শিক্ষার সাথে সম্পৃক্ত করার উদ্দেশ্য ২০১৯ সাল থেকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জের ৩০টি চা বাগান ও ২ টি হাওর এলাকায়  কাজ করছে বলে জানা যায়। চা-বাগান কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সফলতার সাথে আলোয় আলো প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে।

আলোয়-আলো প্রকল্পের মাধ্যমে উল্লেখিত কর্ম এলাকায় শিশু অধিকার নিশ্চিত করতে সমন্বিত উন্নয়ন কর্মসূচি পদ্ধতি যেমন-ইসিডি, ডে কেয়ার, প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষা কর্মসূচি, লাইভলিহুড কর্মসূচি এবং কিশোর ও যুব উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102