মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোটে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে কঠোর ব্যবস্থা দেবীগঞ্জ ও বোদায় উপজেলায় পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতাভিত্তিক শিক্ষা এজেন্ডা কমনওয়েলথে প্রশংসিত কলাগাছের তন্তু থেকে পরিবেশ বান্ধব পলিথিন তৈরী করে চমক সৃষ্টি করেছে সাজ্জাদুল হজ্ব পালনকালে দোয়া কবুলের স্থান সমুহ ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত

বাহুবলে ভূমি সংক্রান্ত বিরোধে নিহত ২

বাহুবল সংবাদদাতা
  • খবর আপডেট সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ৭৬ এই পর্যন্ত দেখেছেন
হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার মিরপুরে ভূমি নিয়ে সংঘর্ষে ২ যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (৩০ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপজেলার মিরপুর ইউনিয়নের কামারগাঁও গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
নিহতরা হলেন- ওই গ্রামের হাসান আলীর ছেলে উস্তার মিয়া (৩৭) ও চেরাগ আলীর ছেলে ইউসুফ আলী (৩৫)। এ ঘটনায় পুলিশ হাসপাতাল থেকে ৪ জনকে আটক করেছে। সংঘর্ষে উভয়পক্ষে আহত হয়েছেন অন্তত ২৫ জন। গুরুতর আহত মকসুদ আলীকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মিরপুর চেরাগ আলী ফিলিং স্টেশনের মালিক কামারগাঁও গ্রামের চেরাগ আলীর সাথে ফিলিং স্টেশনের পাশের হাসিম মিয়ার একটি জমি নিয়ে তার ভাতিজা ওই গ্রামের ফারুক মিয়ার দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।
এ নিয়ে এর আগেও একাধিকবার মারামারির ঘটনা ঘটেছে। গত প্রায় ২ মাস পূর্বে সংঘর্ষের ঘটনায় ফারুক মিয়ার পক্ষের লোকজন গুরুতর আহত হয়। দীর্ঘ দিন চিকিৎসার পর তারা বাড়ি ফিরে যায়। এ নিয়ে তাদের মধ্যে মামলা মোকদ্দমা চলমান।
এর জের ধরে শনিবার রাত ১০টার দিকে আবারো দুইপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ২৫/৩০ জন লোক আহত হয়। গুরুতর আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক চেরাগ আলী ফিলিং স্টেশনের মালিক চেরাগ আলীর ছেলে ইউসুফ মিয়া ও ফারুক মিয়ার পক্ষের উস্তার মিয়াকে মৃত ঘোষণা করে। গুরুতর আহত মকসুদ আলীকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকী আহতদের হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব জানান, বাহুবলে সংঘর্ষে আহত লোকজন ও তাদের পক্ষের লোকজনের মধ্যে হবিগঞ্জ সদর হাসপাতালে এসেও মারামারিতে জড়ানোর খবর পেয়ে সদর থানার পুলিশ হাসপাতালে যায়। এ সময় সংঘর্ষের সাথে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করা হয়।
নবীগঞ্জ-বাহুবল সার্কেলের এএসপি আবুল খয়ের শনিবার রাত ১২টায় জানান, তিনি ঘটনাস্থলে রয়েছেন। সেখানে শুধু নারী ও শিশুরা রয়েছেন।
হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খলিলুর রহমান জানান, বাহুবলে জমি সংক্রান্ত বিষয় নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এনিয়ে তাদের মধ্যে একাধিক মামলা মোকদ্দমাও রয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102