সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম :

যুক্তরাষ্ট্র থেকে আসা দুই কংগ্রেসম্যানের সঙ্গে

পিটার হাসের বাসায় বসেছে আ’লীগ, বিএনপি ও জাপা

কূটনৈতিক প্রতিবেদক
  • খবর আপডেট সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৯৩ এই পর্যন্ত দেখেছেন

আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির (জাপা) নেতাদের সঙ্গে চা চক্রে মিলিত হয়েছেন ঢাকা সফররত মার্কিন কংগ্রেসের দুই সদস্য। রোববার বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বাসায় তাদের মধ্যে এই বৈঠক শুরু হয়।

দুই কংগ্রেসম্যান হলেন এডওয়ার্ড কেইস ও রিচার্ড ম্যাকরমিক। রাজনীতিকদের মধ্যে বৈঠকে অংশ নিয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলি, নাহিম রাজ্জাক, মেজর রানা, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি শেরিফা কাদের।

আ.লীগ-বিএনপি-জাপা নেতাদের সঙ্গে চা চক্রে দুই কংগ্রেসম্যান

বৈঠকে অংশ নিতে বিকাল সাড়ে ৪টার আগেই তারা পিটার হাসের বাসায় প্রবেশ করেন।

এর আগে দুই কংগ্রেসম্যান দুপুর ১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে মধ্যাহ্নভোজ এবং বৈঠক করেন তারা।

ওই বৈঠকে ভূরাজনৈতিক জটিলতায় বাংলাদেশ চীনের খপ্পড়ে পড়েছে কিনা তা পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের কাছে জানতে চেয়েছেন ঢাকা সফররত মার্কিন কংগ্রেসের দুই সদস্য।

বৈঠকে কী নিয়ে কথা হয়েছে-এমন প্রশ্নে মোমেন বৈঠক শেষে বলেন, বাংলাদেশ সফররত মার্কিন কংগ্রেসের দুই সদস্য জাতীয় নির্বাচন নিয়ে সরকারের পরিকল্পনা জানতে চেয়েছেন। নির্বাচনের বিষয়ে প্রধান দুই রাজনৈতিক দলের সমঝোতার পথ আছে কি না সেটাও জানতে চেয়েছেন তারা।

আজ সকালে দুই কংগ্রেসম্যান ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।

নিউজ /এমএসএম

 

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102