সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম :

এস এস সির ফলাফলে

ছাতকে শীর্ষে সাউথ ওয়েষ্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ

সেলিম মাহবুব, ছাতক
  • খবর আপডেট সময় : সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ৯১ এই পর্যন্ত দেখেছেন

সুনামগঞ্জ জেলার ছাতকে এসএসসি”র ফলাফলে শীর্ষে রয়েছে সাউথ ওয়েষ্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ। শতভাগ ফলাফল সহ ৩৫ টি জিপিএ-৫ , লাভ করে সুনাম ও অক্ষুন্ন রেখেছে এ প্রতিষ্টানের শিক্ষার্থীরা। জিপিএ”র দিক থেকে ফলাফলে ২য় স্থানে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে  জিপিএ,-৫ পেয়েছে ৩১ জন শিক্ষার্থী । ২৫ টি জিপিএ -৫ লাভ করে ৩য় স্থানে পাইগাঁও উচ্চ বিদ্যালয়। ছাতক সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ১৯ টি জিপিএ-৫ পেয়ে ৪র্থ স্থানে। ১৩ টি জিপিএ – ৫ লাভ করে ৫ ম স্থানে চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় এবং ১০ টি জিপিএ- ৫ পেয়ে ৬ষ্ঠ স্থানে রয়েছে গনিপুর উচ্চ বিদ্যালয়। চরমহল্লা হাজী আব্দুল খালিক উচ্চ বিদ্যালয় ৯ টি এবং ৬ টি করে জিপিএ -৫ লাভ করেছে হাজী আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয় ও এসপিপিএম উচ্চ বিদ্যালয়।

উপজেলার ৪০ টি বিদ্যালয় থেকে ৩ হাজার ৭ শ ৩২ জন শিক্ষার্থী ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে কৃতকার্য হয়েছে ৩ হাজার ২ শ ৯৮ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮৮.৩৭ ভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৮৯ জন শিক্ষার্থী। উপজেলার ৪০ টি বিদ্যালয়ের মধ্যে ১৭ টি বিদ্যালয়ে কোন (এ প্লাস) জিপিএ-৫ নেই। ৫ টি করে জিপিএ -৫ পেয়েছে সিপিবি উচ্চ বিদ্যালয় ও সিমেন্ট ফ্যাক্টরি উচ্চ বিদ্যালয়। ৩ টি করে জিপিএ- ৫ পেয়েছে মঈন পুর উচ্চ বিদ্যালয়, পালপুর উচ্চ বিদ্যালয় ইসলামপুর উচ্চ বিদ্যালয় এবং ২ টি করে জিপিএ-৫ লাভ করে মনিরগাতি উচ্চ বিদ্যালয়, সমতা স্কুল এন্ড কলেজ, বুরাইয়া স্কুল এন্ড কলেজ। ১ টি করে জিপিএ -৫ লাভ করেছে আনুজানি জন কল্যান উচ্চ বিদ্যালয়, নতুন বাজার উচ্চ বিদ্যালয়, পীরপুর শুকুরুন্নেছা চৌধুরী উচ্চ বিদ্যালয় ও একতা উচ্চ বিদ্যালয়। এদিকে উপজেলার ২৪ টি মাদ্রাসার ১ হাজার ১ শত ৯০ জন শিক্ষার্থী এসএসসি সমমান (দাখিল) পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৭২৩ জন শিক্ষার্থী। এরমধ্যে (এ-প্লাস) জিপিএ -৫ পেয়েছে ৩ জন শিক্ষার্থী। ছাতক জালালিয়া ফাজিল মাদ্রাসার ২ জন ও খরিদিচর আলীম মাদ্রাসার ১ জন শিক্ষার্থী জিপিএ – ৫ লাভ করেছে। পাশের হার শতকরা ৬০.৭৬ ভাগ।

কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে  ছাতক টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে ৩৪৫ জন পরীক্ষার্থী  অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২৯৮ জন। পাশের হার শতকরা ৮৬.৩৮ ভাগ। টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ – ৫ পেয়েছে ২৬ জন,শাখা কেন্দ্র  চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৭  জন ও হাজী কমর আলী উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন।কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে জিপিএ -৫ পেয়েছে মোট ৩৬ জন শিক্ষার্থী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় ফলাফল তথ্য  নিশ্চিত করেছেন। তিনি এই ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102