রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান—- পার্বত্য মন্ত্রী শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের বৈশাখী উৎসব সমাপ্ত জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরলেন বাংলাদেশ প্রতিনিধি দল ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক

প্রাথমিকে বেতন স্কেল বাড়ানো না হলে কঠোর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৪৯ এই পর্যন্ত দেখেছেন

সরকারি প্রাথমিক স্কুলগুলোতে প্রধান শিক্ষক থেকে সহকারী শিক্ষক পর্যন্ত সবার বেতন স্কেল বাড়ানোসহ এক গুচ্ছ দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। দাবিগুলো বাস্তবায়নের লক্ষ্যে শনিবার (২৭ মে) দেশের সংসদ সদস্যদের কাছে লিখিত আবেদন জানানো হবে। ৭ জুলাইয়ের মধ্যে দাবি বাস্তাবায়নে অগ্রগতি না হলে কঠোর কর্মসূচি গ্রহণের ঘোষণা দিয়েছেন শিক্ষক নেতারা।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন ও আলোচনাসভায় শিক্ষক নেতারা এ হুঁশিয়ারি দেন।

সংগঠনের সভাপতি মো. আবুল কাসেম বলেন, এই সংগঠনের দাবির পরিপ্রেক্ষিতে ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৭ হাজার ৬৭২টি প্রাথমিক বিদ্যালয় সরকারি করেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ করেন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল এক ধাপ উন্নীত করেন। কিন্তু এখন পর্যন্ত প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা ও ১০ম গ্রেড বাস্তবায়ন সম্ভব হয়নি।

বেতন স্কেল উন্নীতকরণ ছাড়াও দাবিগুলোর মধ্যে রয়েছে অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন, প্রধান ও সহকারী শিক্ষকদের দ্রুত পদোন্নতি, ১০ ও ১৬ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড প্রদান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য পে কমিশন গঠন, ২০ থেকে ১০ গ্রেডে বেতন নির্ধারণ, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহাল করা।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102