শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম :
আরাফার দিনের গুরুত্ব ও তাৎপর্য কারিগরি শিক্ষার প্রসারে কাজ করছে সরকার— শফিকুর রহমান চৌধুরী এমপি মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবীতে তেঁতুলিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানকে প্রবাসীদের অভিনন্দন ঈদুল আজহাকে সামনে রেখে নবীগঞ্জে ব্যস্ত কামার শিল্পীরা অনলাইনে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বিক্রয় শ্রীমঙ্গলে গ্যাস লাইনের উপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ হঠাৎ অসুস্থ হয়ে ড. এ কে আব্দুল মোমেন সিএমএইচে ভর্তি নিউইয়র্কে সিরাজুল আলম খানের প্রথম প্রয়ান দিবস পালিত ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর খাদ্য উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বিএনপি পুনরায় হাস্যকর আলটিমেটাম দিয়েছে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৫২ এই পর্যন্ত দেখেছেন

একের পর এক ব্যর্থ আলটিমেটামের রেশ না কাটতেই তথাকথিত এক দফার জন্য বিএনপি পুনরায় হাস্যকর আলটিমেটাম দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি ব্যর্থতা ও হতাশায় নিমজ্জিত। মির্জা ফখরুলসহ তাদের নেতারা তথাকথিত রোর্ড মার্চের নামে জনগণের কাছে মিথ্যা অপপ্রচার ও বিভ্রান্তি ছড়াচ্ছে। দেশের আধুনিক যোগাযোগ ব্যবস্থার মতো ঢাকা-চট্টগ্রাম মহাড়কের নতুন নতুন ব্রীজ, ফ্লাইওভার ও গড়ে ওঠা নতুন শিল্পাঞ্চল এবং বদলে যাওয়া বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন দেখে তাদের চোখ, অন্তর, বিবেক ও মস্তিষ্ক দিশেহারা হয়ে পড়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। বিবৃতিতে সই করেন দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। বিবৃতিতে বিএনপি নেতাদের নির্লজ্জ মিথ্যাচার ও অপপ্রচারের নিন্দা এবং প্রতিবাদ জানান কাদের।

বিএনপির আন্দোলনে নানা দফার সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, জনগণ ভুলে যায়নি, তাদের এক দফা দশ দফা একত্রিশ দফা চরম ব্যর্থতায় বিলীন হয়ে গেছে। বিএনপির ঈদের পর, পূজার পর, পরীক্ষার পর কঠোর আন্দোলনের হুমকি জনগণের কাছে এখন উপহাসে পরিণত হয়েছে। তাদের সব তর্জন গর্জন, হুংকার আষাঢ়ে গল্পের মতোই হাস্যকর। তারা আন্দোলনের ডাক দিলেই জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নেয়। কারণ জনগণ জানে, বিএনপির আন্দোলন সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ও তার কু-পুত্র তারেক রহমানকে হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মাধ্যমে মসনদে বসানোর আন্দোলন।

ওবায়দুল কাদের বলেন, ইতিহাস সাক্ষী, জন্মগতভাবেই বিএনপি ব্যর্থ, সংবিধান, গণতন্ত্র হত্যা ও ভোটাধিকার হরণকারী দল। বন্দুকের নলে অবৈধভাবে ক্ষমতা দখলকারী দল। কারফিউ রেখে সংবিধান স্থগিত করে হ্যাঁ/না ভোটের প্রহসনের নির্বাচনের আয়োজনকারী দল। হওয়া ভবন-খোয়াব ভবন সন্ত্রাস ও দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া, এতিমের টাকা আত্মসাৎ, বিদেশে অর্থপাচারকারী দল। উগ্র-সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত করা দল বিএনপি। জনগণের কল্যাণে এই দলটির ন্যূনতম কোনো অবদান নেই। তারা শুধু পারে আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা সমালোচনা, সরকার ও দেশবিরোধী অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে।

মন্ত্রী বলেন, শুধু আওয়ামী লীগ নয় বিএনপি নেতারা দেশের বিভিন্ন সাংবিধানিক প্রতিষ্ঠান ও সংস্থার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে বিষোদগার করছে। উস্কানি দিয়ে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। কিন্তু আওয়ামী লীগ সবধরনের অপচেষ্টা প্রতিহত করতে সংকল্পবদ্ধ।

প্রধানমন্ত্রী খালি হাতে ফিরেছেন মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা কখনো খালি হাতে ফেরেন না। তিনি বাংলাদেশের জন্য সবসময় মর্যাদা, সমৃদ্ধি ও স্বীকৃতি নিয়ে আসেন। বারবার তিনি দেশের জন্য গৌরব নিয়ে এসেছেন। তিনি বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত করেছেন। বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার প্রস্তাবিত জনগণের ক্ষমতায়ন মডেল’ জাতিসংঘ অধিবেশনে রেজুলেশন আকারে গৃহীত হয়েছে।

প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবায় শেখ হাসিনার অসাধারণ উদ্ভাবনী ‘কমিউনিটি ক্লিনিক সার্ভিস’ জাতিসংঘের সদস্য রাষ্ট্রসগুলোর কাছে ‘দ্যা শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ হিসেবে মর্যাদাপূর্ণ স্বীকৃতি পেয়েছে। তাই জাতিসংঘে শেখ হাসিনার ১৯তম গৌরবোজ্জ্বল উপস্থিতি বিএনপির গাত্রদাহের কারণ। বিশে^র বিভিন্ন গুরুত্বপূর্ণ ও খ্যাতিমান প্রতিষ্ঠান শেখ হাসিনাকে অসংখ্য স্বীকৃতি, পুরস্কার ও সম্মাননায় ভূষিত করেছেন।

কাদের আরো বলেন, বিএনপি আমলে বাংলাদেশ ছিল দুর্নীতিতে টানা পাঁচবার বিশ^চ্যাম্পিয়ন, সারাবিশ্বে বাংলাদেশ ছিল ক্ষুধা-দারিদ্র্য, সন্ত্রাস ও জঙ্গিবাদের অপর নাম। কিন্তু বাংলাদেশের জনগণ বিএনপি-জামায়াতের সেই অন্ধকার যুগে আর কখনো ফিরে যাবে না। শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতির অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102