শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজার জেলার সকল ওসিকে একযোগে বদলি বিশৃঙ্খলা রোধে সকলকে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর জলবায়ু উপযোগী প্রাণিসম্পদ উৎপাদনে গবেষণা কেন্দ্র স্থাপন করছে সরকার—- শ ম রেজাউল করিম সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করার আশ্বাস আওয়ামী লীগের বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনে নবনিযুক্ত চার রাষ্ট্রদূত কমিউনিটির সর্বোচ্চ স্বেচ্ছাসেবী হিসাবে স্বীকৃত কে এম আবুতাহের যে কারণে তোষামোদ বর্জণীয় অটোয়ারী সীমান্ত থেকে বিপুল পরিমাণ স্বর্ণ উদ্ধার জাতীয় অধ্যাপক ডা. আব্দুল মালিকের মৃত্যুতে গ্রেটার সিলেট কমিউনিটি সহ বিভিন্ন মহলের শোক প্রকাশ ইসরায়েলে হামাসের রকেট হামলা

পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ইইউ’র পর্যবেক্ষক না এলেও নির্বাচনে প্রভাব পড়বে না

কূটনৈতিক প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৮ এই পর্যন্ত দেখেছেন

আসন্ন দ্বাদশ নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পর্যবেক্ষক আসা না আসাতে বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন আয়োজনে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডে ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

আসন্ন জাতীয় নির্বাচনে ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক না পাঠানোর বিষয়টি সামনে এনে এ সম্পর্কে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমি তো এ ব্যাপারে এখনও কিছুই জানি না। অফিসে সকাল থেকে ছিলাম। তবে কোনো কিছু আসলে জানিয়ে দেয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, ইউরোপীয় ইউনিয়ন থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়কে এখনও কিছু জানানো হয়নি। যে মুহূর্তে জানানো হবে। আপনাদের জানিয়ে দেয়া হবে।

তিনি আরও বলেন, ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষণে আসা না আসা জাতীয় নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না। তাদের সঙ্গে সম্পর্কেও কোনো প্রভাব ফেলবে না।

নির্বাচন কমিশনের চিঠি পাওয়ার বিষয় সম্পর্কে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমরা পাইনি তো। নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান। তাদের যোগাযোগ আর আমাদের যোগাযোগ মানে সরকারের অংশ হিসেবে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। নির্বাচন কমিশনকে জানিয়ে থাকলে তারা এখনও আমাদের এ বিষয়ে কিছু জানায়নি। যে মুহূর্তে জানানো হবে। আপনাদের জানিয়ে দেয়া হবে।

এর আগে ইসিসচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, বাজেট স্বল্পতার কারণে দ্বাদশ সংসদ নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পূর্ণাঙ্গ পর্যবেক্ষক দল পাঠাচ্ছে না। ইউরোপীয় ইউনিয়নের হেড অফিস সিদ্ধান্ত নিয়েছেন তারা নির্বাচনের জন্য পূর্ণাঙ্গ পর্যবেক্ষক দল পাঠাবে না।

তবে নির্ধারিত সময়ে বাংলাদেশে নির্বাচন হলে সেই নির্বাচনের তথ্য নিজস্ব সূত্র থেকে পাওয়ার সুবিধার্থে ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে ছোট আকারের একটি বিশেষজ্ঞ দল পাঠানো হতে পারে। ২০১৮ সালেও নির্বাচনে ছোট আকারের পর্যবেক্ষক দল পাঠিয়েছিল ইউরোপীয় ইউনিয়ন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102