বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

যুক্তরাজ্যে জাবি’র সাবেক শিক্ষার্থীদের সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি

সংবাদদাতার নাম :
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ১২৭ এই পর্যন্ত দেখেছেন

যুক্তরাজ্য অফিস: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী (৫০ বছর পূর্তি) উদযাপন উপলক্ষে ২৭ ফেব্রুয়ারি রিজেন্ট লেক বেঙ্কুইটিং হলে মিলিত হয় যুক্তরাজ্যে বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। মহান ভাষার মাসে আয়োজিত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ১ম ব্যাচের ছাত্র বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ খিজির। ইতিহাস বিভাগের ১৪তম ব্যাচের ছাত্র শহীদুল ইসলামের সঞ্চালনায় আগতদের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সূচনা করেন চৌধুরী নিয়াজ মাহমুদ লিঙ্কন। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন গণিত ১৮তম ব্যাচের ছাত্র ফারুক আহমেদ।

সুবর্ণজয়ন্তী সামনে রেখে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইতিহাস ৬ ব্যাচের ছাত্র মোহাম্মদ হারুনুর রশীদ। দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সরকার ও রাজনীতি ১ম ব্যাচের ছাত্র ড. সাবের শাহ, অর্থনীতি ১৪তম ব্যাচের আবদুর রহমান মিঠু, পরিসংখ্যান ১৬তম ব্যাচের হাবিবে আলম চৌধুরী, নাটক ও নাট্যতত্ত্ব ১৬তম ব্যাচের সীনা আকন্দ, অর্থনীতি ১৮তম ব্যাচের সিকান্দার আলী সিকো, ব্যবসা প্রশাসন ২১তম ব্যাচের আনিসুর রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ২৩তম ব্যাচের জুলফিকার আলী, প্রত্নতত্ত্ব ২৯তম ব্যাচের ছাত্র অধ্যাপক মিজানুর রহমান জামী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ২৯তম ব্যাচের ছাত্র ড. রুহুল আমিন খন্দকার।
 
এরপর উপস্থিত সবার মতামতের ভিত্তিতে উন্মুক্ত প্রস্তাবের মাধ্যমে গণতান্ত্রিক পদ্ধতিতে সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি নির্বাচন করা হয়। বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ খিজিরকে প্রধান উপদেষ্টা করে একটি উপদেষ্টা পরিষদ গঠিত হয়। অন্য উপদেষ্টারা হলেন- ইকবাল হোসেন (৬ ব্যাচ), হারুনুর রশীদ (৬ ব্যাচ), ড. সাবের শাহ্ (৮ ব্যাচ), আসমা শাহ্ (১০ ব্যাচ), রানা ইসলাম (১৪ ব্যাচ), শহীদুল ইসলাম (১৪ ব্যাচ)।

অর্থনীতি ১৪তম ব্যাচের ছাত্র জহির মুহাম্মদ উদ্দিনকে আহবায়ক ও ২৫তম ব্যাচের ইতিহাস বিভাগের ছাত্র পারভেজ মল্লিককে সদস্য সচিব নির্বাচিত করা হয়। যুগ্ম আহবায়ক হিসেবে আব্দুর রহমান মিঠু (১৪তম), ওয়াকারুল আমিন রনি (১৭তম), ফারুক আহমেদ (১৮তম), নিয়াজ উদ্দিন (১৯তম), আনিসুর রহমান (২১তম), আসমা পারভিন মুক্তা (২১তম), চৌধুরী নিয়াজ মাহমুদ লিঙ্কন (২২তম), আলিম আল রাজীর (২২তম) নাম সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

অর্থ-উপকমিটির আহবায়ক হাবিবে আলম চৌধুরী (১৬তম), সদস্য সচিব সৈয়দ ইফতেখার (২৬তম)। দপ্তর উপকমিটির আহবায়ক মতিয়ার রহমান মতিন (১৯তম) এবং প্রকাশনা উপকমিটির আহবায়ক নির্বাচিত হন মনির মোহাম্মদ জামান (২২তম)।

আগামী ২ সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ উদযাপন উপকমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। আলিম আল রাজী ও মাহবুবা নাজরীনা জেবিনের পরিচালনায়, শিশু শিল্পী আরওয়া আনোরা রশিদের সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা হয়। সঙ্গীতশিল্পীদের গানের সাথে নেচেগেয়ে আনন্দে মেতে উঠেন প্রাক্তনরা।

জাহাঙ্গীরনগরের মুক্তমঞ্চে পরিণত হয় রিজেন্টলেক বেঙ্কুইটিং হল। এ সময় উপস্থিত ছিলেন- রুবিনা আক্তার রেখা (১৫তম), নজরুল ইসলাম (১৫তম), আশরাফুল আলম (১৮তম), মোহাম্মদ মহিউদ্দিন টিপু (২২তম), সাইদ উদ্দিন আহমাদ (২২তম), ফারহানা ইয়াসমিন (২৫তম), মুশফিকুর রহমান ভুঁইয়া (২৬তম), বুলবুল আহমেদ (৩০তম), শফিকুজ্জামান চৌধুরী (৩০তম), রায়হানুর রহমান (৩০তম), তানজিম মাহবুব (৩৪তম), সাহাদাত হোসেন (৪১তম) প্রমুখ।

 

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102