বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক মোঃ সেলিম উদ্দিনের মাতার মৃত্যুতে লন্ডন বাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক দেশের ভাবমূর্তি নষ্ট কারীদেরকে রুখে দিতে হবে অহংকারের একুশ আমাদের আত্মপরিচয় মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতির বাণী একুশে পদক প্রাপ্তদের মাঝে প্রধানমন্ত্রীর পদক বিতরণ ছাতকে মনিপুরী সম্প্রদায়ের অষ্টপ্রহর লীলাকীর্ত্তন সম্পন্ন রশিদপুরে নতুন প্লান্টের উদ্বোধন ও বিবিয়ানা গ্যাস ফিল্ড পরিদর্শনে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়ন অপপ্রচার রোধে একত্রে কাজ করবে —- তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রায়হান আহমেদ তামীমের ‘যাবতীয় তুমি সমাচার’

৫ সন্তানের জন্ম দিলেন নরসিংদীর গৃহবধূ

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৭১ এই পর্যন্ত দেখেছেন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন মানসুরা বেগম (২২) নামের এক গৃহবধূ।তবে জন্মের পরপরই এক নবজাতক মারা গেছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় নরমাল ডেলিভারিতে এই পাঁচ সন্তানের জন্ম দেন ওই গৃহবধূ। তিনি নরসিংদী শিবপুর উপজেলার বান্দারদিয়া গ্রামে সিএনজিচালিত অটোরিকশা চালকের স্ত্রী।

এর আগে আজ সকাল ৮টায় প্রসব ব্যথা নিয়ে ঢামেক হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি হন ওই গৃহবধূ।

ইনডোর মেডিকেল অফিসার সাবিহা সুলতানা বলেন, জন্মের কিছু সময় পর এক নবজাতক কন্যা মারা যায়। তিনি বলেন, নরমাল ডেলিভারি হওয়া বাকি চার শিশু নবজাতক ইউনিটে ভর্তি রয়েছে। তাদের মধ্যে এক ছেলে ও তিন মেয়ে রয়েছে।

অপরিপক্ব হওয়ায় তাদের অবস্থাও ভালো নয় বলে জানান ইনডোর মেডিকেল অফিসার। তিনি বলেন, ২৬ সপ্তাহে তাদের জন্ম হয়। ওজনও কম। তাদের ওজন যথাক্রমে এক কেজি, নয়শ গ্রাম, আটশ ও ছয়শ গ্রাম। জন্মের ঘণ্টাখানেক পর তাদের চারজনকে পাই। তারা ইনকিউবিটরে রয়েছে।

সাবিহা সুলতানা আরও বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। শিশুটির মাও ভর্তি রয়েছেন।

নবজাতকদের দাদি কারিমা বেগম বলেন, ‘দুই বছর আগে ছেলেকে বিয়ে করিয়েছি।আগে কোনো সন্তান ছিল না, এই প্রথম।খুশির পাশাপাশি কষ্টে আছি।

তিনি আরও বলেন, শিশুরা জন্মের পর তাদের কোলেও নিতে পারেনি। যাকে নিয়েছি, সে মৃত। বাকিরা চিকিৎসাধীন রয়েছে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102