বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক মোঃ সেলিম উদ্দিনের মাতার মৃত্যুতে লন্ডন বাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক দেশের ভাবমূর্তি নষ্ট কারীদেরকে রুখে দিতে হবে অহংকারের একুশ আমাদের আত্মপরিচয় মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতির বাণী একুশে পদক প্রাপ্তদের মাঝে প্রধানমন্ত্রীর পদক বিতরণ ছাতকে মনিপুরী সম্প্রদায়ের অষ্টপ্রহর লীলাকীর্ত্তন সম্পন্ন রশিদপুরে নতুন প্লান্টের উদ্বোধন ও বিবিয়ানা গ্যাস ফিল্ড পরিদর্শনে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়ন অপপ্রচার রোধে একত্রে কাজ করবে —- তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রায়হান আহমেদ তামীমের ‘যাবতীয় তুমি সমাচার’

নবীগন্জ ১ আসনে

আওয়ামীলীগ জাতীয় পার্টি তৃণমুল বিএনপি সহ ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

এম,এ আহমদ আজাদ
  • খবর আপডেট সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৭৪ এই পর্যন্ত দেখেছেন

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমুল বিএনপি ও আওয়ামীলীগের স্বতন্ত্র দুইজন সহ মোট ৫ জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থীরা হলেন আওয়ামীলীগের সাবেক সংরক্ষিত আসনের এমপি কেয়া চৌধুরী ও মনোনয়ন বঞ্চিত বর্তমান এমপির পিএস শাহেদ গাজী।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নবীগঞ্জ-বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেন এসব প্রার্থীরা। এসময় অফিসের বাহিরে আওয়ামীলীগ ও জাতীয় পাটির প্রার্থীরা বিশাল শো ডাউন করেন।

জানা যায়- দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অনুপম দাস অনুপের হাতে মনোনয়ন পত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী। বিকেলে জাতীয় পাটির মনোনীত প্রার্থী সাবেক এমপি এম,এ মুনিম চৌধুরী বাবু ও স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও বর্তমান এমপির পিএস গাজী মোহাম্মদ শাহেদ মনোনয়ন পত্র জমা দেন।

অন্যদিকে বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মহুয়া শারমিন ফাতেমার হাতে মনোনয়ন পত্র দাখিল করেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী সাবেক সংরক্ষিত সংসদ সদস্য আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া। ঢাকায় অবস্থান করে অনলাইনে মনোনয়ন পত্র দাখিল করেছেন তৃণমুল বিএনপির মনোনীত প্রার্থী মইন উদ্দিন।

মনোনয়ন দাখিল শেষে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. মুশফিক হোসেন চৌধুরী বলেন,  শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়ে নবীগঞ্জ-বাহুবলে পাঠিয়েছেন। আমি আওয়ামী লীগের সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দিতে চাই। যারা আমাদের দলের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তারা দলীয় নির্দেশনা মোতাবেক নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করবেন। আর না হয় দল থেকে বহিঃস্কার হতে হবে।

জাতীয় পাটির মনোনীত প্রার্থী সাবেক এমপি এমএ মুনিম চৌধুরী বাবু বলেন, আওয়ামীলীগ ও জাতীয় পাটিরমধ্যে এখন কোনো জোট হয়নি, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি একক ভাবে অংশগ্রহণ করছে, আমি ২০১৪ সালে সংসদ সদস্য হয়ে এই আসনে অবকাঠামোগত উন্নয়নসহ অনেক উন্নয়ন করেছি, আশা করছি মানুষ লাঙল মার্কায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন।

স্বতন্ত্র প্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য গাজী মোহাম্মদ শাহেদ বলেন- প্রধানমন্ত্রী নির্বাচন অংশগ্রহণমুলক করতে স্বতন্ত্র প্রার্থীদের প্রার্থী হতে উৎসাহ দেয়ায় আমি প্রার্থী হয়েছি। দলের সিদ্ধান্ত যদি পরিবর্তন হয় এবং মনোনয়ন প্রত্যাহার করার নির্দেশনা আসে অবশ্যই আমি মনোনয়ন প্রত্যাহার করে নৌকার বিজয় সুনিশ্চিত করতে কাজ করবো। এক প্রশ্নের জবাবে তিনি বলেন- আওয়ামী লীগের ডামি প্রার্থী হয়ে আমি নির্বাচনে অংশগ্রহণ করতে চাই।

 

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102