বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

পঞ্চগড়ে বিজিবি ৫৬ ব্যাটালিয়ন কতৃক স্বর্ণের বার উদ্ধার

পঞ্চগড় সংবাদদাতা
  • খবর আপডেট সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬০ এই পর্যন্ত দেখেছেন
পঞ্চগড় জেলায় ঘাগড়া সীমান্ত থেকে বিশেষ অভিযান চালিয়ে  দুটি স্বর্ণের বার উদ্ধার করেছে ৫৬ ব্যাটারলিয়ান  বিজিবি।
 মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সীমান্তের মেইন পিলার ৭৫৫ এর ৩ নম্বর সাব পিলার এলাকায় ২০০ গজ অভ্যন্তরে সাধুপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওই দুটি স্বর্ণের বার উদ্ধার করা হয় ।
বার দুটির ওজন ২ কেজি ১২৬ গ্রাম। যার বাজারমূল্য প্রায় এক কোটি ৬৬ লাখ ৩৮ হাজার ৭৬ টাকা।
বুধবার( ২০ সেপ্টেম্বর)  দুপুরে ঘাগড়া বিজিবি ক্যাম্পে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম।
তিনি জানান, সীমান্তে কোন কিছু পাচার হচ্ছে এমন সন্দেহে এক ব্যক্তিকে ধাওয়া করে বিজিবির টহলদল। ধাওয়া খেয়ে সীমান্তের শূন্য রেখা অতিক্রম করে সে পালিয়ে যায়। পালানোর সময় তার কাছে থাকা একটি শপিং ব্যাগ  ফেলে দেয়। বিজিবির টহলদল ওই ব্যাগ তুলে তল্লাশি করলে এই সোনার বার দুটি খুঁজে পায়।
উল্লেখ্য গত  ১৭ সেপ্টেম্বর একই সীমান্ত এলাকার প্রধানপাড়ায় অভিযান চালিয়ে ১৯টি স্বর্ণের বারসহ জুয়েল (৩২) নামে একজনকে আটক করে পুলিশে সোপর্দ করে বিজিবি। এ ঘটনায় ওই দিন পঞ্চগড়  সদর থানায় মামলাও করে বিজিবি। পরে বিকেলে ওই এলাকা থেকে আরো একটি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি। ২০টি স্বর্ণের বারের ওজন ১৯ কেজি ৯০৩ গ্রাম। যার বাজার মূল্য প্রায় সাড়ে ১৫ কোটি টাকা।
নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম বলেন, সীমান্তে চোরাচালান ঠেকাতে তৎপর রয়েছে বিজিবি।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102