রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণে প্রস্তুত ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৬০ এই পর্যন্ত দেখেছেন

জাতীয় নিরাপত্তা ও প্রতিরক্ষা কাউন্সিলের কর্মকর্তা ওলেকসি ড্যানিলভ বলেছেন, রুশ বাহিনীর বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু করতে ইউক্রেন প্রস্তুত। তবে কবে এ আক্রমণ চালানো হবে তার নির্দিষ্ট কোনো দিন উল্লেখ করেননি তিনি।

শুক্রবার (২৬ মে) সংবাদমাধ্যম বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন তিনি। ওলেকসি ড্যানিলভ ইউক্রেনের জাতীয় নিরাপত্তা ও প্রতিরক্ষা কাউন্সিলের সচিব হিসেবে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির ঘনিষ্ঠ একজন।

ড্যানিলভ বলেন, ‘প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দখলদার বাহিনীর কাছ থেকে এলাকা পুনরুদ্ধারের আক্রমণ কাল, পরশু বা এক সপ্তাহের মধ্যেই শুরু হতে পারে।’

তিনি আরো বলেন, ‘এমন সিদ্ধান্তে ভুল করার কোনো সুযোগ ইউক্রেন সরকারের নেই। এটি একটি ঐতিহাসিক সুযোগ, যা আমরা হারাতে পারি না।’

ড্যানিলভ আরো বলেন, কিছু ওয়াগনার ভাড়াটে বাহিনী এখন পর্যন্ত সবচেয়ে রক্তক্ষয়ী যুদ্ধের স্থান বাখমুত শহর থেকে সরে গেছে। তবে তারা আরও তিনটি স্থানে সংঘবদ্ধ হচ্ছে। তার মানে এই নয়, তারা আমাদের সঙ্গে যুদ্ধ বন্ধ করবে।

তিনি জানান, বেলারুশে রাশিয়ার পারমাণবিক অস্ত্র মোতায়েনের বিষয় নিয়ে তিনি কিছুই ভাবছেন না। তিনি বলেন, ‘আমাদের কাছে এটি তেমন কোনো সংবাদ নয়।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102