সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

বিএনপি মহাসচিব

শহীদ মিনারে বিশৃঙ্খলার ঘটনায় বিএনপির নিন্দা

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯৪ এই পর্যন্ত দেখেছেন

কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদের শ্রদ্ধার্ঘ্য নিবেদনে বিশৃঙ্খলা-সমন্বয়হীনতার ঘটনার নিন্দা জানিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ নাজেহাল হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি বলেন, রাষ্ট্র যেমন অবৈধ আওয়ামী লীগ সরকারের নিপীড়ণ-নির্যাতনে ক্ষতবিক্ষত, ঠিক তেমনি বিশ্ববিদ্যালয়েও সরকার তাদের লাঠিয়াল বাহিনী দিয়ে সাধারণ শিক্ষার্থী ও জনগণকে জিম্মি করে রেখেছে। তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন দুরের কথা, তাদের দায়িত্ব নিয়ে কথা বলতে গেলে রাজনৈতিক সংগঠনগুলোর নেতাকর্মী ও জনগণের উপর তারা পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের মতো বর্বরোচিত কায়দায় ঝাঁপিয়ে পড়ে। মহান ভাষা দিবসেও কেন্দ্রীয় শহীদ মিনারের মতো পবিত্র স্থানকেও দলবাজীর কেন্দ্রে পরিণত করা হয়েছে।

কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির শ্রদ্ধা নিবেদনের কর্মসূচির প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, এ বছর উদ্দেশ্যমূলকভাবে বিএনপির শ্রদ্ধা নিবেদন কর্মসূচির সময়সূচি আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে অনুরোধ করিয়ে পেছানো হলেও আওয়ামী লীগ রহস্যজনক কারণে তাদের প্রভাত ফেরীর সময় ও রুট পরিবর্তন করে বিএনপির পূর্বঘোষিত প্রভাত ফেরীকে প্রলম্বিত করে বাধাগ্রস্ত করার চেষ্টা চালায়। আইন শৃঙ্খলা বাহিনী ও বিশ্বববিদ্যালয় কর্তৃপক্ষের বারবার দৃষ্টি আকর্ষণ করা হলেও এ বিষয়ে তারা কোনো পদক্ষেপ নেয়নি।

বিএনপি মহাসচিব অসুস্থ থাকায় দলের পক্ষ থেকে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারের শ্রদ্ধার্ঘ্য নিবেদনের জন্য সকাল সাড়ে সাতটায় সমবেত হলেও মূল বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন দুপুর সাড়ে ১২টার পর। জাতীয় সমাজতান্ত্রিক দলসহ (জেএসডি) বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ নাজেহাল হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ফখরুল বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ নিবেদনকালে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অসৌজন্যমূলক আচরণ করে। এ ধরনের সংঘটিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102