বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সিলেটের ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন যারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান সংসদ সদস্য আনোয়ারুল আজিম এর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ নবীগঞ্জ উপজেলার দিনারপুরে ইয়াবা ও গাঁজাসহ ২জন গ্রেপ্তার হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনে অংশ নিতে চীনে বাংলাদেশ দল ছাতক উপজেলা নির্বাচন থেকে ভাইস চেয়ারম্যান প্রার্থী শহিদুজ্জামান এর প্রার্থীতা প্রত্যাহার কৃষি উৎপাদন বাড়াতে অস্ট্রেলিয়ার সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফারুক আলম টবি বেসরকারিভাবে নির্বাচিত রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান হিসেবে আহম্মদ হোসেন বিপ্লব বেসরকারি ভাবে নির্বাচিত

`বর্তমান আওয়ামী লীগ অনেক বেশি শক্তিশালী’

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৭৬ এই পর্যন্ত দেখেছেন

সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক বিএনপিকে উদ্দেশ করে বলেছেন, তত্ত্বাবধায়কের দাবি না তুলে কীভাবে সুষ্ঠু নির্বাচন করা যায় তার রূপরেখা দিন। আপনারা নির্বাচনে আসবেন না তা শোভা পায় না। ২০১৪ সালের নির্বাচনে আসেননি। নির্বাচন কিন্তু বসে নেই, নির্বাচন হয়েছে। বিশ্বজুড়ে সবাই সেই সরকারকে স্বীকৃতিও দিয়েছে। ২০১৪ এর তুলনায় বর্তমান আওয়ামী লীগ অনেক বেশি শক্তিশালী।

রোববার (২০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে স্বাধীন নির্বাচন কমিশন বনাম তত্ত্বাবধায়ক সরকারের প্রাসঙ্গিক ভাবনা’ বিষয়ক গোলটেবিল বৈঠকে এ কথা বলেন তিনি।

শহীদুল হক বলেন, বিগত তত্ত্বাবধায়ক সরকারের ১/১১ কার্যকলাপে বিরক্ত হয়ে হয়ে আওয়ামী লীগ এখন আর কেয়ারটেকার সরকার চায় না। এছাড়া দেশের সর্বোচ্চ আদালত যেই ব্যবস্থাকে অবৈধ ঘোষণা করেছেন, আবার সেই জিনিসটা নতুন করে প্রতিষ্ঠা করার কি কোনো সুযোগ আছে। আদালত অনুমোদন না দিলে কি সেটা করা যাবে। এটা আদালত অবমাননা। আপনি রাজনীতি করবেন, দেশ চালাবেন আর আদালতের প্রতি শ্রদ্ধা থাকবে না, এটা হতে পারে না। যেটা চলে গেছে সেটা আসার আর কোনো সুযোগ নেই।

তিনি বলেন, এখন কীভাবে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়, কীভাবে ফেয়ার নির্বাচন করা যায় সেই চিন্তা আপনারা করেন। নির্বাচনে আসবেন না এটা কোনো ভালো চিন্তা না। সরকারের সঙ্গে বসতে হবে। আপনারা নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিন। আপনারা দুই দল বসেন। জনগণকে বাঁচান।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এমএ মতিন গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন।

এতে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব সউম আবদুস সামাদ। গোলটেবিল বৈঠকে  অন্যান্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. নাজমুল হাসান কলিমুল্লাহ প্রমুখ।

ইউকেবিডিটিভি/ বিডি / এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102