শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম :
ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক বৃহস্পতিবার থেকে দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু পঞ্চগড়ে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত লোকসভা নির্বাচন উপলক্ষে বাংলাবান্ধা চেকপোস্ট ৩ দিনের ছুটি নবীগঞ্জে লটারির মাধ্যমে কৃষকের তালিকা তৈরী

শ্রীমঙ্গলে বিএনএসবির বিশেষ চক্ষু শিবির অনুষ্ঠিত

মোঃ কাওছার ইকবাল, শ্রীমঙ্গল
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ৮৮ এই পর্যন্ত দেখেছেন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা-শ্রমিকদের জন্য ফ্রেড হলোজ ফাউন্ডেশন অষ্ট্রেলিয়ার অর্থায়নে ও মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসা সেবায় এবং ফিনলে’র ভাড়াউড়া চা বাগানের  ব্যবস্থাপনায় বিশেষ চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। এসময় বিএনএসবির যুক্তরাষ্ট্র ভিত্তিক অপর একটি দাতা সংস্থা অরবিস ইন্টারন্যাশনাল এর প্রতিনিধিগন চা-শ্রমিকদের জন্য আয়োজিত বিশেষ এই চক্ষু শিবির পরিদর্শন করেন।

সোমবার (১০ অক্টোবর) শ্রীমঙ্গল ভাড়াউড়া চা বাগানস্থ হাসপাতালে চা-শ্রমিকদের জন্য আয়োজিত বিশেষ চক্ষু শিবিরে প্রায় ২৫০জন রুগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা প্রদান করা হয়। এর মধ্যে প্রায় অর্ধশত রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশনের জন্য মৌলভীবাজার মাতারকাপন বিএনএসবি চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়।

দাতা সংস্থা অরবিস ইন্টারন্যাশনাল এর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন আফগানিস্তানের নিল এনগাম, ভারতের নিলাবজো মূখার্জী ছাড়াও ঢাকা অফিসের মনিটরিং এডভাইজার আউলাদ হেসেন, ম্যানাজর মনিটরিং মির্জা সানবিরা সুলতানা, সিনিয়র ম্যানাজার মনিরুল আহসান, প্রোগ্রান ম্যানেজার নূরুল কবীর। কি ভাবে মাঠ পর্যায়ে কাজ করা যায়, অরবিস ইন্টারন্যাশনাল এর প্রতিনিধিগণ চক্ষু শিবিরে অবস্থান করে তা সরেজমিন পরিদর্শন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফিনলে চা কোম্পানির ভাড়াউড়া ডিভিশনের জেনারেল ম্যানাজার জি এম শিবলী, মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক সৈয়দ মোসাহিদ আহমেদ চুনু, যুগ্ম সাধারণ সম্পাদক আদুল হামিদ মাহবুব, ব্যবস্থাপক প্রশাসন মোঃ এহসানুল হক, প্রশাসনিক কর্মকর্তা দেওয়ান রুহল আমীন চৌধুরী, সমাজসেবক মোঃ কাওছার ইকবাল, ডা. মালিহা হক, ডা. অনজন দেবনাথ, ডা. আব্দুল বাতেন, শুকুর মোহাম্মদ, মো: সুমন মিয়া, মেহেদী হাসান ও স্বপন শব্দকর।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102