রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

রাজশাহীতে বেসরকারি ক্লিনিক-হাসপাতালে অপারেশন বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৮ এই পর্যন্ত দেখেছেন

কাল থেকে রাজশাহী নগরীর সব বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অস্ত্রোপচার (অপারেশন) অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দিয়েছে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক অ্যাসোসিয়েশন।

বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে অ্যানেসথেসিয়া চিকিৎসকদের ফি দ্বিগুণেরও বেশি বাড়ানোর প্রতিবাদে বৃহস্পতিবার থেকে কর্মবিরতির ডাক দেন তারা।

সংগঠনটির রাজশাহী শাখার সভাপতি ডা. আব্দুল মান্নান জানান, সম্প্রতি অ্যানেসথেসিয়ার চিকিৎসকরা দ্বিগুণেরও বেশি ফি দাবি করছেন। একটি সিজার অপারেশনে রোগীকে অজ্ঞান করতে যেখানে ১ হাজার থেকে ১৫০০ টাকা ফি দেয়া হতো, সেখানে এখন একই অপারেশনের জন্য তিন থেকে চার হাজার টাকা ফি দাবি করা হচ্ছে। বাংলাদেশ সোসাইটি অব অ্যানেসথেসিয়ার পক্ষ থেকে এ ফি নির্ধারণ করে দেয়া হয়েছে। এতে অপারেশন কার্যক্রম বন্ধ হওয়ার উপক্রম দেখা দিয়েছে। এর সমাধান না হওয়া পর্যন্ত অপারেশন কার্যক্রম বন্ধ থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের সংগঠনের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান স্বাদ, যুগ্ম সম্পাদক ডা. গোলাম মোস্তফা।

রাজশাহীতে বেসরকারি ৩২টি ক্লিনিক ও হাসপাতালে অপারেশন কার্যক্রম চালু আছে।

এ বিষয়ে বাংলাদেশ সোসাইটি অব অ্যানেসথেসিয়ার রাজশাহী শাখার সাধারণ সম্পাদক খিজির হোসেন বলেন, ২০১৬ সালের পর তাদের ফি বাড়ানো হয়নি। বাড়ানোর দাবি করেও কোনো ফল না পেয়ে তারা ফি বাড়িয়েছেন। অপারেশন বন্ধ রাখলেও তারা ফি কমাবেন না।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102