শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক বৃহস্পতিবার থেকে দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু পঞ্চগড়ে সময় টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত লোকসভা নির্বাচন উপলক্ষে বাংলাবান্ধা চেকপোস্ট ৩ দিনের ছুটি নবীগঞ্জে লটারির মাধ্যমে কৃষকের তালিকা তৈরী

মাথায় রসুনের তেল দিলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪১ এই পর্যন্ত দেখেছেন

রসুনের তেল আমাদের জন্য অনেক উপকারী। এই তেল অতিরিক্ত চুল পড়া নিয়ন্ত্রণে কাজ করে। কারণ, রসুনের মধ্যে রয়েছে সালফার, অ্যালিসিন, সেলেনিয়াম এবং ফ্ল্যাভোনয়েড্‌স। তা চুলের গোড়ায় পুষ্টি জোগায়। মাথার ত্বকের সংক্রমণ নিয়ন্ত্রণ করে। বিভিন্ন সমীক্ষায় দেখা গিয়েছে, চুল উঠে মাথা ফাঁকা হয়ে যাওয়া অংশে বেশ কিছুদিন রসুনের নির্যাস দিয়ে তৈরি জেল লাগানোর পর সেখানে নতুন চুল গজিয়েছে। নতুন চুল গজানো থেকে খুশকি তাড়ানো— সবেতেই সমান ভাবে কাজ করে এই রসুন। তবে দোকান থেকে কেনা জেল না কিনে বাড়িতে রসুনের তেলও তৈরি করে নেওয়া যেতে পারে। হাঁটু, কোমরে বাতের ব্যথা কমানোর জন্য বাড়িতে যে রসুনের তেল তৈরি করা হয়, সেই তেলই নতুন চুল গজানোর ক্ষেত্রে কাজে লাগতে পারে।

চুলের যত্নে কীভাবে তৈরি করবেন রসুনের তেল?

১) কয়েক কোয়া রসুন থেঁতো করে বা বেটে নিন।

২) কড়াইতে রসুন দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করুন।

৩) এ বার কড়াইতে আধ কাপ নারকেল তেল বা অলিভ অয়েল মিশিয়ে নিন।

৪) একেবারে ঢিমে আঁচে মিনিট পাঁচেক ফুটিয়ে নিন।

৫) তার পর গ্যাস বন্ধ করে রেখে দিন।

৬) ঠাণ্ডা হলে কাচের শিশিতে ভরে রেখে দিন। মাঝেমধ্যে রোদে দিতে পারেন।

৭) গোসলের আধ ঘণ্টা আগে মাথায় মেখে রেখে দিন এই রসুনের তেল। তার পর মাইল্ড কোনও শ্যাম্পু দিয়ে ভাল করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’-তিন বার এই তেল ব্যবহার করলেই মাথার ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102