সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

যুক্তরাষ্ট্রের ‘দ্বিমুখী’ নীতির নিন্দা উত্তর কোরিয়ার

সংবাদদাতার নাম :
  • খবর আপডেট সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৭ এই পর্যন্ত দেখেছেন

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর ও দক্ষিণ কোরিয়ার ক্ষেপণাস্ত্র নিয়ে যুক্তরাষ্ট্রের ‘দ্বিমুখী’ নীতির কঠোর নিন্দা জানিয়েছে পিয়ংইয়ং। পরমাণু সংক্রান্ত আলোচনা স্থবির হয়ে পড়ার জন্য ওয়াশিংটনের এ ধরনের দ্বৈত মনোভাবকে দায়ী করেছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়া উভয় দেশ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর কয়েক দিন পর পিয়ংইয়ংয়ের পক্ষ থেকে এমন মন্তব্য কর হলো।

বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে, দক্ষিণ কোরিয়া বুধবার সাবমেরিন থেকে উেক্ষপণযোগ্য একটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালায়। ডুবোজাহাজ থেকে এটি ছিল তাদের প্রথম এ ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষা। এর মধ্য দিয়ে প্রযুক্তিগত অগ্রগতির ক্ষেত্রে সিউল বিশ্বে ১৭তম দেশের তালিকায় উঠে এলো। পারমাণবিক ক্ষমতাধর দেশ উত্তর কোরিয়া সাগর অভিমুখে দুইটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানোর কয়েক ঘণ্টা পর এ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয়। কয়েক ঘণ্টার ব্যবধানে বিবদমান দুইটি দেশের ক্ষেপণাস্ত্র পরীক্ষার ফলে আঞ্চলিক অস্ত্র প্রতিযোগিতা বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে।

Threatening and provocative': US condemns North Korea's missile launch -  World News , Firstpost

দক্ষিণ কোরিয়ার মিত্র দেশ যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর কঠোর নিন্দা জানিয়ে বলেছে, এটি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের একাধিক প্রস্তাবের লঙ্ঘন এবং তারা পিয়ংইয়ংয়ের এমন কর্মকাণ্ডকে প্রতিবেশী দেশগুলোর প্রতি ‘হুমকি’ হিসেবে দেখছে।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) পরিবেশিত এক প্রতিবেদনে দক্ষিণ কোরিয়ার ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র উেক্ষপণের কথা উল্লেখ করে সিউলের কর্মকাণ্ডের ব্যাপারে নীরব থেকে ‘দ্বিমুখী’ নীতির পরিচয় দেওয়ায় শুক্রবারের ওয়াশিংটনের মন্তব্যের কঠোর সমালোচনা করা হয়। কেসিএনএর মন্তব্য প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের এমন ‘দ্বিমুখী’ কর্মকাণ্ডের কারণেই কোরীয় উপদ্বীপ সংক্রান্ত সংকট সমাধানের পথ বারবার বাধাগ্রস্ত হচ্ছে এবং উত্তেজনা বৃদ্ধি পাচ্ছে।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102