বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

সাড়ে ৫ ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ২১ এই পর্যন্ত দেখেছেন

প্রায় সাড়ে ৫ ঘণ্টা বন্ধ থাকার পরে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। সরকারি চাকরিতে সব গ্রেডে ‘অযৌক্তিক ও বৈষম্যমূলক’ কোটা বাতিল করে এক দফা দাবি আদায়ে তৃতীয় দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছে কোটাবিরোধী আন্দোলনকারীরা।

বুধবার (১০ জুলাই) ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে সকাল থেকে কারওয়ান বাজারে রেলপথ ব্লক করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং চাকরিপ্রার্থীরা। তবে বিকেল ৫ টা ২৫ মিনিটে ব্লকেড তুল নেবায় রেল চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন কমলাপুর স্টেশন মাস্টার আনোয়ার হোসেন।

ভোরের কাগজকে তিনি জানান, দুপুর ১২টা  থেকে কাওরান বাজারে গাছের গুড়ি ফেলে শিক্ষার্থীরা ট্রেন লাইন অবরোধ করে। সে জন্য সারা দেশের সঙ্গে রাজধানী কমলাপুরে  ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। বিভিন্ন স্টেশনে ট্রেন আটকে থাকায় ভোগান্তিতে পড়তে হয় যাত্রীরা। তবে বিকেল ৫ টা ২৫ মিনিটে অবরোধ উঠে গেলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ব্লকেডের কারণে প্রায় ৯-১০ টি ট্রেন বিভিন্ন স্টেশনে অবস্থান করে এবং কমলাপুরে ট্রেন ছাড়তে বিলম্বের কারণে যাত্রীরা প্রচণ্ড দুর্ভোগে পড়েন। তবে ৫টা ২৫ মিনিট নাগাদ মোহনগঞ্জ এক্সপ্রেস ছেড়ে যায়, পর পর অগ্নিবীণা, বনলতা, কালনী প্রর্ভাতি ট্রেন ছাড়বে বলে জানান তিনি।

কমলাপুর রেলস্টেশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফোরদৌস বলেন, এর আগে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে কাওরানবাজার রেলগেট ও মহাখালী রেলক্রসিংয়ে কাঠের গুঁড়ি ফেলে আন্দোলন করতে দেখা যায়। এতে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।  দুপুর ১২টার পর কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা রেললাইনে কাঠ ফেলে অবরোধ করে রেখেছে। আমরা খবর পেয়ে দ্রুত এখানে চলে এসেছি, যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে।

ওসি বলেন, রেললাইন অবরুদ্ধ থাকায় ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সাময়িক বন্ধ থাকে। পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নিয়ে সাড়ে ৫ টা নাগাদ সারা দেশের সঙ্গে রাজধানীর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এখন ট্রেন চলাচল করছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, তাদের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রেললাইন অবরুদ্ধ করা হয়েছে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে। পর্যায়ক্রমে আন্দোলন আরো বেগবান হবে বলেও জানান তারা।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102