বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

ভিসেন্সায় প্রবাসীদের ইতালিয়ান ভাষা পরীক্ষা অনুষ্ঠিত

প্রবাস ডেস্ক
  • খবর আপডেট সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ১৭ এই পর্যন্ত দেখেছেন

ইতালিয়ান ভাষা সংক্রান্ত জটিলতার কারণে অনেক সরকারি সুযোগসুবিধা থেকে বঞ্চিত হয়ে থাকেন প্রবাসী বাংলাদেশিরা।

বর্তমানে ইতালির সরকারের অধীনে বিভিন্ন শহরে অন্যান্য ভাষাভাষীর পাশাপাশি বাংলাদেশিরাও কাফ অফিসের মাধ্যমে অনেক ধরনের সুযোগ সুবিধা পাচ্ছেন।

তেমনই প্রবাসীদের বিভিন্ন সেবায় কাজ করে যাচ্ছে সিএসএন বাংলা (CSN Bangla) নামে একটি সংস্থা।

গত ৮ জুলাই ভিসেন্সায় সিএসএন কাফ এর দ্বারা A2 Carta di Soggiorno এবং B1 Cittadinanza ইতালিয়ান ভাষা পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এতে বাংলাদেশিরা ছাড়াও অন্যান্য দেশের প্রবাসীরাও অংশ নেন। এসময় পরীক্ষা পর্যবেক্ষণ করেন আব্বুল্লাহ আল কাফি রিপন, টিচার মারিনা, অয়ন কাজী, আবু সায়েম প্রান্তসহ অনেকে।

বিপুল সংখ্যক মানুষকে আইনগত পরামর্শ দেয় সিএসএন কাফ। প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগত অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের কল্যাণ নিশ্চিত করাই সিএসএন কাফের লক্ষ্য।

সিএসএন প্রতিষ্ঠাতা পলাশ হাওলাদার বলেন, দীর্ঘদিন ধরে বাংলাদেশি কমিউনিটিতে বিভিন্ন সেবার মাধ্যমে সুনাম অর্জন করেছে সিএসএন। আশা করছি, সবার সহযোগিতা ও দোয়ায় ভবিষ্যতেও এ ধারাবাহিকতা বজায় থাকবে। প্রবাসীদের শতভাগ সেবা দেওয়ার অঙ্গীকার নিয়ে কাজ করছে সিএসএস কাফ। সংস্থাটি যে কোনো ধরনের আইনবিষয়ক তথ্য ও সহযোগিতা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102