বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

ব্র্যাক ইউনিভার্সিটিতে

“ক্যাম্পাস সেফগার্ডিং” শীর্ষক সচেতনতা সেশন অনুষ্ঠিত

ফটিয়াস ফাহমিদ
  • খবর আপডেট সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ২১ এই পর্যন্ত দেখেছেন

শিক্ষার্থী এবং কর্মীদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে সাভারে অবস্থিত ব্র্যাক ইউনিভার্সিটির রেসিডেন্সিয়াল সেমিস্টারেক্যাম্পাস সেফগার্ডিং শীর্ষক তিনটি সেশন পরিচালনা করেছে ব্র্যাক উনিভার্সিটির অফিস অফ দ্য প্রক্টরবিশ্ববিদ্যালয়ের ১৪০০ এর বেশি শিক্ষার্থী এবং কর্মী ই সেশগুলোতে অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ে সকল সদস্যের জন্য একটি নিরাপদ পরিবেশ নিশ্চিতে কাজ করছে ব্র্যাক উনিভার্সিটি। এজন্য সার্বিক ক্যাম্পাস সেফগার্ডিং সচেতনতা ক্যাম্পেইনের অংশ হিসেবে একটি শক্তিশালী এবং সার্বজনীন সেফগার্ডিং পলিসি এবং প্রক্রিয়া বাস্তবায়ন করেছে ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অফ দ্য প্রক্টর।  

ব্র্যাক ইউনিভার্সিটির ডেপুটি প্রক্টর এবং সেফগার্ডিং লিড অ্যাডভোকেট ফারহান হকের নেতৃত্বে এই সচেতনতা সেশন পরিচালিত হয়। এই সময় বিশ্ববিদ্যালয়ের সেফগার্ডির নীতিমালা তুলে ধরে শিক্ষার্থীদের সামনে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন প্রক্টর ড. রুবানা আহমেদ এবং প্রক্টর অফিসের অন্যান্য সদস্যবৃন্দ। এই সময়ন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্যাম্পাস সুপারিনডেন্ট মীর সাদিক ফয়সাল

ব্র্যাক ইউনিভার্সিটি পরিবারের সবার মধ্যে সেফগার্ডিং বিষয়েসচেতনতা বৃদ্ধি ওপর এই সেশনগুলোতে গুরুত্বারোপ করা হয়। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা সংক্রান্ত নীতিমালা, পদ্ধতি এবং সহায়তা প্রটোকলগুলো বিস্তারিতভাবে তুলে ধরেন আলোচকবৃন্দ এছাড়াক্যাম্পাসে একটি নিরাপদ এবং অন্তর্ভুক্তিমূলক পরিবেশ বজায় রাখার বিষয়ে করণীয় সম্পর্কে এতে আলোকপাত করা হয়।

সেই সাথে সেফগার্ডিং এবং ক্যাম্পাস সেফগার্ডিং বিষয়ে ধারণা প্রদান, বিভিন্ন একাডেমিক এবং নন-একাডেমিক নিয়ম পরিপন্থী কাজ ও এর পরিণাম, সামাজিক যোগাযোগ মাধ্যমের দায়িত্বশীল ব্যবহার এবং যে কোনো সমস্যা কতৃপক্ষকে জানানোর মাধ্যমগুলো  শিক্ষার্থীগের সামনে তুলে ধরা হয়। ব্যক্তিগত এবং প্রাতিষ্ঠানিক সেফগার্ডিং মেনে চলার বিষয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করা হয় ই সেশনগুলোতে।

ইউনিভার্লিচি কতৃপক্ষ সুত্রে জানা যায় ব্র্যাক ইউনিভার্সিটি পুঙ্খানুপুঙ্খ সুরক্ষানীতি সম্বলিত একটি অভ্যন্তরীণ “ক্যাম্পাস সেফগার্ডিং ফ্রেমওয়ার্ক” তৈরি করেছে এবং এটির বাস্তবায়ন করে চলেছে। যার লক্ষ্য হলো শিক্ষার্থী এবং কর্মীদের জন্য একটি নিরাপদ, সমন্বিত এবং সহায়ক পরিবেশ গড়ে তোলা।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102