বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের ডলারের মান আরো কমেছে

অর্থনৈতিক প্রতিবেদক
  • খবর আপডেট সময় : সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ২৪ এই পর্যন্ত দেখেছেন

আন্তর্জাতিক মুদ্রাবাজারে অন্যান্য মুদ্রার বিপরীতে যুক্তরাষ্ট্রের ডলারের মান আরো কমেছে। শুক্রবার (৫ জুলাই) মার্কিন মুদ্রার দাম ৩ সপ্তাহের মধ্যে সর্বনিম্নে নেমে গেছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয়, বিদায়ী জুনে বিশ্বের বৃহত্তম অর্থনীতি যুক্তরাষ্ট্রে চাকরি প্রবৃদ্ধি ধীর হয়েছে। পাশাপাশি বেকারত্ব হার বেড়েছে। ফলে আগামী সেপ্টেম্বরে দেশটির কেন্দ্রীয় ব্যাংক ফেডারেল রিজার্ভের (ফেড) সুদের হার কমানোর সম্ভাবনা জোরালো হয়েছে। পরিপ্রেক্ষিতে প্রধান আন্তর্জাতিক মুদ্রার দরপতন ঘটেছে।

আলোচ্য কার্যদিবসে প্রধান ৬ বৈশ্বিক মুদ্রার বিপরীতে ডলার সূচক নিম্নমুখী হয়েছে শূন্য দশমিক ২৮ শতাংশ। বর্তমানে যা ১০৪ দশমিক ৮৭ পয়েন্টে অবস্থান করছে। বিগত ৩ সপ্তাহের মধ্যে তা সবচেয়ে কম।

এই প্রেক্ষাপটে জাপানের মুদ্রার বিরুদ্ধে ডলার দুর্বল হয়েছে শূন্য দশমিক ৩৪ শতাংশ। প্রতি গ্রিনব্যাকের দাম স্থির হয়েছে ১৬০ দশমিক ৭৩ ইয়েনে। ইউরোর মূল্যমান বৃদ্ধি পেয়েছে শূন্য দশমিক ২৩ শতাংশ। ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) মূল মুদ্রাটির দর নিষ্পত্তি হয়েছে ১ দশমিক ০৮৩৫ ডলারে।

একই কর্মদিবসে স্টার্লিং শক্তিশালী হয়েছে শূন্য দশমিক ৪৬ শতাংশ। ব্রিটিশ মুদ্রাটির দর নিষ্পত্তি হয়েছে ১ দশমিক ২৮১৪  ডলারে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102