বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

আয়কর ফাঁকি দেওয়ায় বন্ধ দুই লাখ সিম

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ২৯ এই পর্যন্ত দেখেছেন

আয়কর ফাঁকি দিলে বিভিন্ন দেশে নানারকম আইনি জটিলতায় পড়তে হয়। ঠিক তেমনিভাবে জটিলতার মুখে পড়েছেন আয়কর দুই লাখের বেশি ব্যবহারকারী। ঠিকমতো আয়কর পরিশোধ না করায় দুই লাখের বেশি সিম সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জুলাই) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, পাকিস্তানে আয়কর ঠিকমতো পরিশোধ না করায় এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার দেশটির রাজস্ব বিভাগ ফেডারেল বোর্ড অব রেভিনিউ (এফবিআর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

আয়কর ঠিকমতো পরিশোধ না করায় এমন পদক্ষেপ নেওয়া হলেও তা দীর্ঘসময় স্থায়ী হয়নি। কয়েক ঘণ্টার মধ্যে আবার ৬২ হাজার সিম চালু করা হয়েছে। অপর এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে এফবিআর।

এফবিআর জানিয়েছে, কেউই স্বেচ্ছায় আয়কর রিটার্ন জমা দিতে চায় না। ফলে কর প্রদানে উদ্ধুদ্ধ করতে বাধ্য হয়ে আমাদের দুই লাখ ১০ হাজার সিম সাময়িকভাবে ব্লক করতে হয়েছিল।

এতে আরও বলা হয়েছে, এমন পদক্ষেপের পর কয়েক হাজার নাগরিক রিটার্ন জমা দিয়েছেন। ফলে বন্ধ হওয়া সিমগুলোর মধ্যে ফের ৬২ হাজার কার্ড চালু করে দেওয়া হয়েছে।

পাকিস্তানের ২৪ কোটির বেশি লোক রয়েছেন। দেশটিতে কর প্রদানে সক্ষম লোকের সংখ্যাও কম নয়। তবে খুবই কম সংখ্যক লোক কর জমা দিয়ে থাকেন। ২০২২ সালে দেশটিতে মাত্র ৫০ লাখ ২০ হাজার লোক কর রিটার্ন কমা দিয়েছিলেন বলে জানিয়েছে এফবিআর।

এশিয়ার এ দেশটিতে ১৯ কোটি ২০ লাখ লোক মোবাইল ফোন ব্যবহার করেন। দেশটিতে মোট ৪টি কোম্পানি মোবাইল নেটওয়ার্ক পরিষেবা প্রদান করে থাকে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102