বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

নাচোল আমবাগানে কৃষিমন্ত্রীসহ ১৩ রাষ্ট্রদূত

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদাতা
  • খবর আপডেট সময় : শুক্রবার, ২৮ জুন, ২০২৪
  • ৪০ এই পর্যন্ত দেখেছেন

উত্তম কৃষি চর্চা-গ্যাপ অনুসরণ করে আম উৎপাদন শুরুর দ্বিতীয় বছরে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আমবাগান পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত ১৫টি দেশের রাষ্ট্রদূত ও মিশনপ্রধান। বৃহস্পতিবার সারা বিশ্বে বাংলাদেশের আম রপ্তানি বাড়ানোর লক্ষ্যে এ পরিদর্শন আয়োজন করে কৃষি মন্ত্রণালয়।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কেন্দবোনা গ্রামের রফিকুল ইসলামের এই আমবাগানটি উত্তম কৃষি চর্চা বা গ্যাপ অনুসরণ করে গড়ে তোলা হয়েছে। কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদের নেতৃত্বে আমবাগান পরিদর্শন করেন ঢাকায় নিযুক্ত ১৩টি দেশের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, আমের গুণগত মান বৃদ্ধি ও বাজার সম্প্রসারণে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে কৃষি মন্ত্রণালয়। তারই অংশ হিসেবে বিশ্ববাজারে আম রপ্তানি বাড়ানোর লক্ষ্যে আজকের এ আয়োজন। আমের বিশ্ব ব্র্যান্ডিংয়ে কাজ করছে কৃষি মন্ত্রণালয়।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, আম বাণিজ্য সম্প্রসারণে কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করবে বাণিজ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়। রাষ্ট্রদূত ও মিশন প্রধানদের সামনে গ্যাপ সার্টিফাইড কৃষি চর্চা করে আমবাগানে সফল হওয়ার কথা তুলে ধরেন চাষি রফিকুল ইসলাম।

এ সময় বাগান পরিদর্শন করে উৎপাদন কৌশল দেখে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা।

পরিদর্শন দলে ছিলেন- ব্রুনেই, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, পাকিস্তান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভুটান, ভিয়েতনাম, শ্রীলংকা, মিয়ানমার ও লিবিয়ার রাষ্ট্রদূতরা।

এছাড়াও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর, আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ডেপুটি কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশ প্রতিনিধিও ছিলেন এই দলে।

এছাড়াও উপস্থিত ছিলেন- স্থানীয় এমপি মু. জিয়াউর রহমান, জেলা প্রশাসক কেএম গালিভ খান, কৃষি উপ-পরিচালক ডক্টর পলাশ সরকার, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার, নাচোল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ হাসান প্রমুখ।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102