বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
ছাত্র আন্দোলনের নামে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা—-ব্যারিস্টার মো. হারুন অর রশিদ দেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতেই বিএনপি-জামায়াতের কর্মীরা কেন্দ্রীয় ডাটা সেন্টার জ্বালিয়ে দিয়েছে—-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট প্রার্থীতা থেকে সরে দাঁড়ালেন বাইডেন দেশব্যাপী নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত আরো তিন দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত ফিফা র‍্যাংকিংয়ে সেরা আর্জেন্টিনা, ব্রাজিল কোথায়? শিক্ষার্থীদের লাশ বানিয়ে ফায়দা লোটার অপচেষ্টায় বিএনপি-জামায়াত: কাদের পরিস্থিতি বুঝে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী: আইনমন্ত্রী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার জন্য দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

বিশ্বের সাথে তাল মিলিয়ে

কারিগরি শিক্ষার প্রসারে কাজ করছে সরকার-প্রতিমন্ত্রী

সিলেট সংবাদদাতা
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৪৯ এই পর্যন্ত দেখেছেন

বর্তমান বাস্তবতায় বিশ্বব্যাপী কারিগরি শিক্ষার গুরুত্ব অনুধাবন করে সরকার কারিগরি শিক্ষার প্রসারে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করছে। যার ফলে দেশ ও বিদেশে বহু মানুষ কারিগরি দক্ষতায় আত্মকর্মশীল হয়ে উঠেছে।

বৃহস্পতিবার (১৩ জুন)  সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ইন্টারন্যাশনাল কুকিং ট্রেনিং এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান  প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।

বর্তমান বিশ্বায়নের যুগে দক্ষতা বৃদ্ধিতে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। সাধারণ শিক্ষার পাশাপাশি সকলকে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে।  কারিগরি শিক্ষায় যারা শিক্ষিত তাদের জন্য দেশে বা বিদেশে চাকরির কোনো অভাব নেই,তাই বর্তমান বিশ্বায়নের যুগে দক্ষতা বৃদ্ধিতে সাধারণ শিক্ষার পাশাপাশি সকলকে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী কারিগরি শিক্ষার গুরুত্ব অনুধাবন করে  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কারিগরি শিক্ষার প্রসারে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করছে। যার ফলে দেশে বহু মানুষ কারিগরি দক্ষতায় আত্মকর্মশীল হয়ে উঠেছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএমইটির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান, প্রফেসর ইয়াং হো জুন, ডিরেক্টর ইয়াং শি কিং, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী। আলোচনা শেষে প্রতিমন্ত্রী  প্রশিক্ষণ গ্রহণকারী  শিক্ষার্থীদের  মাঝে সনদ বিতরণ করেন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102