বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
শিরোনাম :

জাতিসংঘ সাধারণ পরিষদ সেকেন্ড কমিটির চেয়ার শ্রীমঙ্গলের মুহিত

কাওছার ইকবাল
  • খবর আপডেট সময় : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ১৮ এই পর্যন্ত দেখেছেন

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত সর্বসম্মতিক্রমে সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনের সেকেন্ড কমিটির চেয়ার নির্বাচিত হয়েছেন। নিউইয়র্কস্থ জাতিসংঘ সদর দপ্তরে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৬ জুন) জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, সেকেন্ড কমিটি জাতিসংঘ সাধারণ পরিষদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কমিটি, যা জাতিসংঘের অর্থনৈতিক, আর্থিক ও পরিবেশগত প্রভৃতি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ ও কার্যক্রম তদারকি করে। এ কমিটি আন্তর্জাতিক বাণিজ্য ও উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, জলবায়ু পরিবর্তন, সাউথ-সাউথ কো-অপারেশন, কিছু দেশের বিশেষ পরিস্থিতি, কৃষি উন্নয়ন, খাদ্য নিরাপত্তা অর্জন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইত্যাদি বিষয়সমূহ এ কমিটির আওতাধীন।

পেশাদার কূটনীতিক, রাষ্ট্রদূত মুহিত ২০২২ সালের জুলাই মাসে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি ইউএনডিপি, ইউএনএফপিএ ও ইউএনঅপস-এর নির্বাহী বোর্ডের ২০২৪ সালের সভাপতি হিসেবে জাতিসংঘের এ তিনটি গুরুত্বপূর্ণ সংস্থার নীতি নির্ধারণে নেতৃত্ব দিচ্ছেন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102