বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
শিরোনাম :

আইএমও মহাসচিব চার দিনের সরকারি সফরে ঢাকায়

ইউকে বিডি টিভি নিউজ ডেস্ক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ২৯ এই পর্যন্ত দেখেছেন

আন্তর্জাতিক মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) করে এর মহাসচিব আর্সেনিও ডমিনগুয়েজ ভেলাসকো ৪ দিনের সরকারি সফরে বুধবার সন্ধ্যায় ঢাকায় এসেছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আইএমও মহাসচিবকে স্বাগত জানান যুক্তরাজ্যস্থ বাংলাদেশের হাইকমিশনার এবং আইএমওতে স্থায়ী প্রতিনিধি মিসেস সাইদা মুনা তাসনিম, ডিজি শিপিং কমডোর মোহাম্মদ মাকসুদ আলম এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মিঃ ডমিনগুয়েজ জানুয়ারিতে IMO-এর সেক্রেটারি-জেনারেল হিসেবে নির্বাচিত হন। তিনি দায়িত্ব নেওয়ার পর এশিয়ার প্রথম দেশ হিসেবে বাংলাদেশ সফর এসেছেন। সফরকালে আইএমও মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবেন।

সফরকালে তিনি শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি এবং নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির সাথেও সাক্ষাত করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে তিনি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ‘টুওয়ার্ডস এ নেট জিরো শিপিং 2050: আইএমও’স ভিশন ফর এন্ড ইকুইটেবল ট্রানজিশন’ বিষয়ে বক্তৃব্য রাখবেন।

মিঃ ডমিনগুয়েজ বাংলাদেশের সামুদ্রিক ও বন্দর অবকাঠামোর পাশাপাশি বাংলাদেশের জাহাজ পুনর্ব্যবহারযোগ্য শিল্প পরিদর্শন করবেন এবং বাংলাদেশের আন্তর্জাতিক নাবিক দিবস পালন উপলক্ষে বাংলাদেশ মেরিন একাডেমিতে বাংলাদেশ ক্যাডেট নাবিকগণ তাকে গার্ড অব অনার প্রদান করবেন।

উল্লেখ্য, আন্তর্জাতিক মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) জাতিসংঘের বিশেষায়িত সংস্থা যা বৈশ্বিক শিপিং শিল্প নিয়ন্ত্রণ করে। বাংলাদেশ গত বছর আইএমও কাউন্সিল সি ক্যাটাগরিতে ২ বছরের জন্য নির্বাচিত হয়েছিল এবং এলডিসি, এসআইডিএস এবং এলএলডিসিদের সবুজ শিপিংয়ে রূপান্তরিত করার জন্য এবং পরিবেশগতভাবে নিরাপদ এবং টেকসই গ্লোবাল শিপিং শিল্প প্রচার করার জন্য আইএমওতে সক্রিয় এবং দৃশ্যমান ভূমিকা পালন করছে।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102