সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

সরকারি বিধি লঙ্গন করে

নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায়, দ্রুত ফিরিয়ে আনার নির্দেশ

নবীগঞ্জ সংবাদদাতা
  • খবর আপডেট সময় : বুধবার, ৮ মে, ২০২৪
  • ২৭ এই পর্যন্ত দেখেছেন

সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৭০% ভর্তুকিতে নবীগঞ্জে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার (ধানা কাটা) মেশিন বিতরণ করা হয় মঙ্গলবার (৭ মে)।  উপজেলা চত্তরে বোরো ধান কাটা মাড়াই করার জন্য ১০টি হারভেস্টার মেশিনসহ অন্যান্য যন্ত্রপাতি এসময়বিতরণ করা হয়।

নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব ভাকৈর ইউনিয়নের রামপুর সিরাজ মিয়া লটারিতে বিজয়ী হয়ে একটি কম্বাইন হারভেস্টার মেশিন পান।  তিনি গতকাল নবীগঞ্জ উপজেলা কৃষি অফিস থেকে  হারভেস্টার মেশিন নিয়ে নীতিমালা লঙ্গণ করে নেত্রকোনা এক ব্যক্তিকে প্রদান করেন। ঘটনাটি হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীকে স্থানীয় জনগন অবগত করলে সাংসদ তাৎক্ষনিকভাবে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ কৃষি অফিসকে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। খবর পেয়ে নবীগঞ্জ কৃষি অফিস সিরাজ মিয়াকে ২৪ ঘন্টার মধ্যে নেত্রকোনা থেকে মেশিন ফেরত আনার জন্য নির্দেশ প্রদান করে।

এব্যাপারে সিরাজ মিয়ার মোবাইলে যোগাযোগ করা হলে মোবাইল বন্ধ পাওয়া যায়। এব্যাপারে তার ওয়ার্ডের মেম্বার জুয়েল মিয়া বলেন, সিরাজ মিয়া একজন সহজ সরল মানুষ তিনি না বুঝে হারভেস্টারটি নেত্রকোনা পাঠান, আমি নিজে দায়িত্ব নিয়ে মেশিনটি ফেরত আনার ব্যবস্থা করেছি।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি বলেন, আমরা খবর পেয়ে তাৎক্ষনিকভাবে সিরাজ মিয়াকে মেশিন ফেরত আনার জন্য বলেছি। তিনি কেন আমাদের অনুমতি ছাড়া কম্বাইন হারভেস্টার মেশিনটি নেত্রকোনা পাঠালেন তার জন্য আমরা আইনগত ব্যবস্থা নিবো।

এব্যাপারে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, আমি খবর পেয়ে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের জন্য বলেছি। নবীগঞ্জের হারভেস্টার কিছুতেই প্রশাসনের অনুমতি ছাড়া নেত্রকোনা নেওয়ার অধিকার নেই। যে কেউ অনিয়ম করলে করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102