সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত প্রতিভাবান অস্বচ্ছল খেলোয়াড়দের কল্যাণে প্রধানমন্ত্রী সবসময় সহানুভূতিশীল-পার্বত্য প্রতিমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে প্রত্যাবর্তন সংক্রান্ত এসওপি স্বাক্ষর সম্পন্ন উন্নয়নের গতি ত্বরান্বিত করতে প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করতে প্রধানমন্ত্রীর নির্দেশ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

কৃষক মজুর ও সাধারণ মানুষের মুখে হাঁসি ফুটানোই আমার লক্ষ্য- কেয়া চৌধুরী

এম এ আহমদ আজাদ
  • খবর আপডেট সময় : বুধবার, ৮ মে, ২০২৪
  • ২১ এই পর্যন্ত দেখেছেন

সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৭০% ভর্তুকিতে হবিগঞ্জ জেলার নবীগঞ্জে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার (ধানা কাটা) মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ মে) উপজেলা চত্তরে বোরো ধান কাটা মাড়াই করার জন্য ১০টি হারভেস্টার মেশিনসহ অন্যান্য যন্ত্রপাতি বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপের সভাপতিত্বে ও নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হকমনির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা শাহীন দেলোয়ার, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এম,এ আহমদ আজাদ, নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতীক, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ খালেদুর রহমান, সহ- সভাপতি ইমদাদুল হক চৌধুরী, যুন্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, ইউপি চেয়ারম্যান মোঃ ছালিক মিয়া, ইউপি চেয়ারম্যান ছাদিকুর রহমান শিশু, রঙ্গলাল দাশ, ইকবাল আহমদ ছালিক  প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। তিনি কৃষকদের বিভিন্ন যন্ত্র পাতি ও হারভেস্টার মেশিন ৭০% ভুর্তুকি দিয়ে কৃষকদের দিচ্ছেন। কৃষি বান্ধব সরকার কৃষকের মুখে হাঁসি ফুটানোর জন্য কাজ করছে। তিনি আরও বলেন, আমি নবীগঞ্জের জন্য সর্বোচ্চ বরাদ্ধ নিয়ে এসেছি। এখানে ৫টি হারভেস্টার বরাদ্ধ ছিলো, আমি কৃষি মন্ত্রীর সাথে কথা বলে ১০টি হারভেস্টার নিয়ে এসেছি। আমি কৃষক মজুর সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি তাই তাদের মুখে হাঁসি ফুটানোর জন্য কাজ করছি।
এই হারভেস্টার মেশিন দিয়ে কৃষকরা অল্প মূল্যে এবং স্বল্প সময়ে ধান কাটতে পারবেন বলেও জানান কৃষি অফিস।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102