মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোটে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে কঠোর ব্যবস্থা দেবীগঞ্জ ও বোদায় উপজেলায় পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতাভিত্তিক শিক্ষা এজেন্ডা কমনওয়েলথে প্রশংসিত কলাগাছের তন্তু থেকে পরিবেশ বান্ধব পলিথিন তৈরী করে চমক সৃষ্টি করেছে সাজ্জাদুল হজ্ব পালনকালে দোয়া কবুলের স্থান সমুহ ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষার বিকল্প নেই—-মুহিবুর রহমান মানিক এমপি

সেলিম মাহবুব
  • খবর আপডেট সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ২৩ এই পর্যন্ত দেখেছেন
সরকারী প্রতিশ্রুতি সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষার বিকল্প নেই। উন্নত বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় ভবিষ্যৎ বাংলাদেশকে প্রস্তুত করতে শিক্ষা ব্যবস্থায় আনা হয়েছে ব্যাপক পরিবর্তন। নতুন ক্যারিকুলামের শিক্ষা ব্যবস্থাকে নিয়ে যারা ব্যঙ্গ-বিদ্রুপ করছেন তারা ডিজিটাল বাংলাদেশ নিয়েও একইভাবে নেতিবাচক কথা বলেছেন। বর্তমানে এরাই ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করে নতুন শিক্ষা ব্যবস্থা নিয়ে মানুষের মাঝে বিভ্রান্ত ছড়াচ্ছে। তিনি বলেন, ভবিষ্যত স্মার্ট শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের প্রথম সারির নাগরিক।
সোমবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে মাধ্যমিক পর্যায়ে সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তাফা মুন্নার সভাপতিত্বে ও শিক্ষক অৎয় কৃষ্ণ পালের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফজলুরর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম। সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, শুভেচ্ছা বক্তব্য রাখেন, ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাহাঙ্গীর আজাদ।
এ সময় ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদ, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুভাষ চক্রবর্ত্তী, ছাতক জালালিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল আহাদ, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার সোয়েব আহমদ সহ সরকারী কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন ইভেন্টে অংশ নিতে আসা প্রতিযোগিবৃন্দ উপস্থিত ছিলেন।

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102