বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
শিরোনাম :

থাইল্যান্ডের দাবায় বাংলাদেশের নীড় তৃতীয়

স্পোর্টস ডেস্ক
  • খবর আপডেট সময় : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৫৭ এই পর্যন্ত দেখেছেন

থাইল্যান্ডে অনুষ্ঠিত দ্বিতীয় নাখন নায়ক ইন্টারন্যাশনাল ওপেন দাবায় তৃতীয় হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মনন রেজা নীড়।

নীড় ৯ খেলায় ৬ পয়েন্ট নিয়ে ৫ জনের সঙ্গে দ্বিতীয় স্থানের জন্য টাই করেন। এরপর টাইব্রেকিংয়ে তৃতীয় হন। সাড়ে ৫ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক-মাস্টার আবু সুফিয়ান শাকিল সপ্তম ও ফিদেমাস্টার নাইম হক অষ্টম হয়েছেন। সাড়ে ৪ পয়েন্ট নিয়ে ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমান হয়েছেন ১৪তম।

মঙ্গলবার সকালে অনুষ্ঠিত নবম ও শেষ রাউন্ডের খেলায় মনন রেজা নীড় রাশিয়ার আন্তর্জাতিক মাস্টার বেডমাটসিরিনভ ওলেগের সঙ্গে, আন্তর্জাতিক-মাস্টার আবু সুফিয়ান শাকিল ভারতের এ আরাভ ও ফিদেমাস্টার নাইম হক ভারতের আপার সাক্সেনার সঙ্গে ড্র করেন। ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমান রাশিয়ার ক্রিস্টোপভ কন্সটেনটিনকে পরাজিত করেন।

ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার বারনাডস্কি ভিটালি ৭ পয়েন্ট পেয়ে এ ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন। এ প্রতিযোগিতায় মনন রেজা নীড় ২৪ রেটিং ও নাইম হক ২০ রেটিং বৃদ্ধি করেছেন। তবে রেটিং কমেছে আন্তর্জাতিক-মাস্টার আবু সুফিয়ান শাকিল (২ রেটি) এবং ফিদেমাস্টার তৈয়বুর রহমানের (৪০ রেটিং)।

১৩ দেশের একজন গ্র্যান্ডমাস্টার, ২ জন আন্তর্জাতিক-মাস্টার ও ৬ জন ফিদেমাস্টারসহ মোট ৩০ জন খেলোয়াড় এ ইভেন্টে অংশ নেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102