মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ভোটে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে কঠোর ব্যবস্থা দেবীগঞ্জ ও বোদায় উপজেলায় পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষতাভিত্তিক শিক্ষা এজেন্ডা কমনওয়েলথে প্রশংসিত কলাগাছের তন্তু থেকে পরিবেশ বান্ধব পলিথিন তৈরী করে চমক সৃষ্টি করেছে সাজ্জাদুল হজ্ব পালনকালে দোয়া কবুলের স্থান সমুহ ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত ম‌হিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রা‌জিয়ার বসত ঘরে অগ্নিকাণ্ডে তত্বাবধায়ক নিহত গুণীজনদের সম্মানিত করা সকলের দায়িত্ব ও কর্তব্য- পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার স্থাপনে অক্সফোর্ড গ্রুপের সহযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মিডিয়া ব্যক্তিত্বদের সাথে বাংলাদেশ কনসাল জেনারেল এর মতবিনিময় অনুষ্ঠিত

হামাসের হামলায় ইসরায়েলে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ১৯ নাগরিক নিহত

যুক্তরাজ্য অফিস
  • খবর আপডেট সময় : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৪৩ এই পর্যন্ত দেখেছেন

ইসরায়েলের ভেতরে এখনো লড়াই চালিয়ে যাচ্ছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এই সংঘাতে যুক্তরাষ্ট্রের ৯ জন ও যুক্তরাজ্যের ১০ জন নাগরিক নিহত বা নিখোঁজ হয়েছেন বলে জানা গেছে। যুক্তরাষ্ট্র এরই মধ্যে তাদের ৯ নাগরিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে হোয়াইট হাউজ জানিয়েছে, আমরা হতাহতদের ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। পাশাপাশি আহতরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠে সেই কামনা করি। আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি ও ইসরায়েলি কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি।

এদিকে, ব্রিটিশ সরকারের একটি সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, গাজা থেকে ইসরায়েলে চালানো হামাসের হামলায় যুক্তরাজ্যের ‘১০ জনের বেশি’ নাগরিক নিহত বা নিখোঁজ হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

ইসরায়েলে হামাসের হামলায় এখন পর্যন্ত ৮ শতাধিক মানুষ নিহত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার (৯ অক্টোবর) বিকেল পর্যন্ত ২,৫০৬ জন আহতকে হাসপাতালে নেওয়া হয়েছে, যার মধ্যে ২৩ জনের অবস্থা আশঙ্কাজনক ও ৩৫৩ জন আঘাত বা জখম গুরুতর।

অন্যদিকে, হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৫৬০ এ দাঁড়িয়েছে। তাছাড়া ইসরায়েলিদের তাণ্ডবে এখন পর্যন্ত ২৯০০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।আহত হয়েছেন ২ হাজার ২৪৩ জন। ইসরায়েলি মেডিক্যাল সার্ভিসের বরাত দিয়ে সোমবার (৯ অক্টোবর) হতাহতের এ সংখ্যা জানায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

বিবিসি বলছে, হামাস যোদ্ধারা এখনো বিভিন্ন উপায়ে ইসরায়েলে প্রবেশ করছে বলে জানিয়েছে বিবিসি। এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, গাজা উপত্যকার কাছে অবস্থিত ইসরায়েলের দক্ষিণাঞ্চলের ৭ থেকে ৮টি স্থানে হামাস যোদ্ধাদের সঙ্গে লড়াই করছে ইসরায়েলি বাহিনী। বিষয়টি স্বীকার করেছে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফও)। সূত্র: রয়টার্স, বিবিসি, আল জাজিরা

নিউজ/ যুক্তরাজ্য / কেএলি

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102