বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
মধ্যরাতেও বিদ্যুৎহীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আশুরায় যেভাবে পতন ঘটেছিল ফেরাউনের ব্রিটেনকে ‘সত্যিকারের ইসলামপন্থি’ দেশ বলে বিতর্কের মুখে ট্রাম্পের রানিংমেট কোটা আন্দোলনে প্রাণহানির তদন্ত চায় জাতিসংঘ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে মানববন্ধন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেয়া পূর্ণাঙ্গ ভাষণ বিশ্ব মিডিয়ায় গুরুত্ব পাচ্ছে বাংলাদেশে কোটা আন্দোলনে সহিংসতা আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউনে’ সমর্থন বিএনপির

শেখ তাপস

প্রিয় নবীকে অন্তর থেকে ধারণ করতে হবে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯০ এই পর্যন্ত দেখেছেন

ঈমানের ভিত্তি মজবুত করতে হলে আমাদেরকে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-কে অন্তরের অন্তঃস্থল থেকে ধারণ করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবি (সা.) উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, ‘আমাদের ৪ কালেমার প্রথম কালেমা হলো ‘কালেমা তাইয়্যেবা।’ সেটা — লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ। সেটির দুটো অংশ। একটি অংশ হলো লা ইলাহা ইল্লাল্লাহু আরেকটি মুহাম্মাদুর রাসুলুল্লাহ। এই দুটি অংশের সংমিশ্রণ ছাড়া কালেমা হয় না। কালেমা হলো ঈমানের সবচেয়ে বড় অঙ্গ। ঈমানের সবচেয়ে বড় অঙ্গ থেকে যদি আমরা শিক্ষা গ্রহণ করি, তাহলে দেখা যায় — আল্লাহ রাব্বুল আলামীন আমাদের স্রষ্টা। তার কোনো শরিক নেই। একই সঙ্গে নবীজীর প্রতি আমাদের ভালোবাসা থাকতে হবে। তাকে আমাদের অন্তরের অন্তঃস্থল হতে ধারণ করতে হবে।’

১২ রবিউল আওয়ালকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘ঈদ-ই-মিলাদুন্নবি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। নবীজীর জীবনী থেকে, শিক্ষা থেকে, জীবন-সংগ্রাম থেকে, কর্ম থেকে যত শিক্ষা গ্রহণ করতে পারব আমরা প্রকৃত মুসলমান হিসেবে ততই সঠিক পথে চলতে পারব।

মেয়র আরও বলেন, ‘গত ২ বছরে আমরা এই আয়োজন করেছি। আল্লাহর অশেষ রহমতে এ বছরও আয়োজন করতে পেরেছি। ইনশাআল্লাহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রত্যেক বছরই এই আয়োজন অব্যাহত রাখবে।’

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে জাতীয়ভাবে ছুটি ঘোষণা করায় মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. শহিদ উল্লাহ মিনু, ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শামসুজ্জোহা, করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদসহ আরও অনেকে।

করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় ইমাম ওলামা ঐক্য পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মুফতি মোতাহার উদ্দিন, ইমাম ওলামা ঐক্য পরিষদের মহাসচিব লিয়াকত হুসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র ইমাম হাফেজ মাওলানা নাজীর মাহমুদ, গ্রিন কর্নার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মাহবুবুর রহমানসহ জাতীয় ইমাম সমাজ এবং ইমাম ওলামা ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102