রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান—- পার্বত্য মন্ত্রী শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের বৈশাখী উৎসব সমাপ্ত জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরলেন বাংলাদেশ প্রতিনিধি দল ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক

যুক্তরাজ্যে সিগারেট নিষিদ্ধ করছেন ঋষি

যুক্তরাজ্য অফিস
  • খবর আপডেট সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৯ এই পর্যন্ত দেখেছেন

সিগারেট থেকে পরবর্তী প্রজন্মকে দূরে রাখতে যুক্তরাজ্যে সিগারেট নিষিদ্ধ করতে পারেন দেশটির প্রধানমন্ত্রী ঋষি সুনাক। ব্রিটিশ গণমাধ্যম প্রতিবেদনে জানা যায় তিনি এমন পরিকল্পনা করছেন।

যুক্তরাজ্য সরকারের একাধিক সূত্রের বরাত দিয়ে এতে বলা হয়, নিউজিল্যান্ডের মতো ধূমপানবিরোধী আইন করতে চান ঋষি। তার পরিকল্পনা অনুযায়ী, ২০০৯ সালের ১ জানুয়ারির পর জন্মানো কারও কাছে সিগারেট বিক্রি করা যাবে না।

ব্রিটিশ সরকারের এক মুখপাত্র গণমাধ্যমকে বলেন, আমরা ২০৩০ সালের মধ্যে ধূমপান মুক্ত দেশ হতে চাই। এ জন্য আমরা আরও বেশি লোককে উত্সাহিত করতে চাই। ধূমপান নিরুৎসাহিত করতে বিনামূল্য ভ্যাপ কিট দেওয়া হবে। এছাড়া অন্ত্বঃসত্ত্বা নারীদের ধূমপান থেকে বিরত রাখতে ভাউচার স্কিম দেওয়া হবে। এর মাধ্যমে একজন ব্যক্তি নগদ অর্থ ছাড়া বিভিন্ন রকম সুবিধা নিতে পারবে। তবে গণমাধ্যম প্রতিবেদন নিয়ে যুক্তরাজ্য সরকারের মুখপাত্র আর কোনো মন্তব্য করতে রাজি হয় নি।

গত মে মাসে ব্রিটিশ সরকার জানায়, খুচরা বিক্রেতারা শিশুদের বিনামূল্যে ই-সিগারেটের নমুনা দিলে তা কঠোর হাতে দমন করা হবে। গত জুলাইয়ে যুক্তরাজ্য সরকার জানায়, পরিবেশ ও স্বাস্থ্যগত দিক বিবেচনায় একবার ব্যবহার করা যায় এমন ই-সিগারেটে বা ডিসপোজেবল ই-সিগারেট বিক্রি ২০২৪ সালের মধ্যে মধ্য নিষিদ্ধ করা হবে। সূত্র: গার্ডিয়ান, রয়টার্স

নিউজ/ যুক্তরাজ্য / কেএলি

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102