বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
শিরোনাম :

সুষ্ঠু, গ্রহণযোগ্য, অংশীদারত্বমূলক নির্বাচন চায় জার্মানি : খসরু

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪২ এই পর্যন্ত দেখেছেন

বাংলাদেশে নিযুক্ত জার্মান চার্জ দ্য অ্যাফেয়ার্স রল্ফ জনোভস্কির সঙ্গে বৈঠক করেছে বিএনপি। আজ বুধবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিএনপির প্রতিনিধিদলে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বর্তমান প্রেক্ষাপটে বৈঠকে নির্বাচনই সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে। পাশাপাশি দুই দেশের সম্পর্ক এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়েও আলোচনা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে সবাই অপেক্ষা করছে। জনগণের পাশাপাশি গণতন্ত্রকামী দেশগুলোও বাংলাদেশে নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও আন্তর্জাতিক মানের, বিশ্বাসযোগ্য সুষ্ঠু ও অবাধ নির্বাচন দেখতে চায়। প্রত্যাশা অনুযায়ী সেই নির্বাচন হবে কি না—এটা নিয়ে সবারই একটা চিন্তা আছে। এই অবস্থায় আগামী নির্বাচন কীভাবে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করা যায়, এ বৈঠকেও তা নিয়ে আলোচনা হয়েছে। তারা (জার্মানি) সুষ্ঠু, গ্রহণযোগ্য, অংশীদারত্বমূলক নির্বাচন চায়। কিন্তু এর প্রক্রিয়া নিয়ে কিছু বলেনি।

বিএনপি এ বিষয়ে কী বলেছে—জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘আমরা যা বলার তাই বলেছি, বাংলাদেশে শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাওয়ার সুযোগ নেই। কারণ সেই নির্বাচন জনগণের জন্য কিছু বয়ে আনবে না। আবারও একটা ভোট চুরি করে ক্ষমতায় যাওয়ার প্রকল্প ছাড়া এই নির্বাচন আর কিছু নয়।’

আমির খসরু বলেন, ‘সবাই চাচ্ছে বাংলাদেশে গ্রহণযোগ্য একটি নির্বাচন হোক। বাংলাদেশের জনগণ এটা যেভাবে চাচ্ছে, তারাও একইভাবে চাচ্ছে। নির্বাচনের প্রক্রিয়াটা কী হবে, সেটা আমাদের ঠিক করতে হবে। প্রক্রিয়ার বিষয়ে আমরা বলেছি, নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া এখানে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102