বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক মোঃ সেলিম উদ্দিনের মাতার মৃত্যুতে লন্ডন বাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক দেশের ভাবমূর্তি নষ্ট কারীদেরকে রুখে দিতে হবে অহংকারের একুশ আমাদের আত্মপরিচয় মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতির বাণী একুশে পদক প্রাপ্তদের মাঝে প্রধানমন্ত্রীর পদক বিতরণ ছাতকে মনিপুরী সম্প্রদায়ের অষ্টপ্রহর লীলাকীর্ত্তন সম্পন্ন রশিদপুরে নতুন প্লান্টের উদ্বোধন ও বিবিয়ানা গ্যাস ফিল্ড পরিদর্শনে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়ন অপপ্রচার রোধে একত্রে কাজ করবে —- তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রায়হান আহমেদ তামীমের ‘যাবতীয় তুমি সমাচার’

বক্স অফিসে সর্বোচ্চ আয় কোন নায়িকার?

বিনোদন ডেস্ক
  • খবর আপডেট সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৫ এই পর্যন্ত দেখেছেন

ঐশ্বরিয়া রাই বচ্চন, মাধুরী দীক্ষিত, প্রিয়াঙ্কা চোপড়া জোনাস, দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কইফের মতো বলিউডের এমন অনেক অভিনেত্রী রয়েছেন যারা বক্স অফিসে হিট ছবি উপহার দিয়েছেন। কিন্তু বক্স অফিস থেকে সর্বোচ্চ উপার্জনকারী অভিনেত্রী কে তা জানেন কি?

২০০০ সালে অমিতাভ বচ্চনের পুত্র অভিষেক বচ্চনের সঙ্গে বলিউডে আত্মপ্রকাশ করেন রণধীর কপূরের কন্যা কারিনা কাপূর খান। জেপি দত্তের পরিচালনায় ‘রিফিউজি’ ছবিতে প্রথম অভিনয় করেন কারিনা। ক্যারিরিয়ারের গোড়ার দিকে সতীশ কৌশিক, আব্বাস-মস্তান, কর্ণ জোহরের মতো বলিপাড়ার প্রথম সারির ছবিনির্মাতাদের সঙ্গে কাজ করেন করিনা।দুই দশক বলিউডে কাটানোর পর সমসাময়িক অভিনেত্রীদের তুলনায় বক্স অফিস থেকে উপার্জনের দিক থেকে এগিয়ে রয়েছেন কারিনা।

সূত্রের খবর অনুযায়ী, এখন পর্যন্ত বক্স অফিসে ৪০০০ কোটি টাকা নিজের ছবি থেকে আয় করেছেন কারিনা। এই উপার্জনের নিরিখে বলিইড অভিনেত্রীদের তালিকার শীর্ষে নাম লিখিয়েছেন রণধীর-কন্যা। কারিনার ক্যারিয়ারে মোট ২৩টি ছবি রয়েছে যা বক্স অফিসে সাফল্য অর্জন করেছে।‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘থ্রি ইডিয়টস’ এই দু’টি ছবি করিনার কেরিয়ারের ব্লকবাস্টার ছবিগুলির মধ্যে উল্লেখযোগ্য।‘কভি খুশি কভি গম’, ‘এতরাজ়’, ‘জব উই মেট’, ‘বডিগার্ড’এর মতো একাধিক ছবি থেকে বক্স অফিসে মোটা টাকা উপার্জন করেছেন করিনা।

সফল ছবির সংখ্যার নিরিখে কারিনার পর বলি অভিনেত্রীদের তালিকায় নাম রয়েছে করিনার দিদি করিশ্মা কপূর এবং ক্যাটরিনা কইফের। বক্স অফিসে ২২টি সফল ছবি দিয়েছেন কারিশ্মা এবং ক্যাটরিনা।

কারিশ্মা এবং ক্যাটরিনার পরেই রয়েছে রানি মুখোপাধ্যায়ের নাম। অভিনেত্রীর ক্যারিয়ারে ২১টি ছবি সফল রয়েছে। প্রিয়ঙ্কার ক্যারিয়ারে ১৮টি এবং কাজলের কেরিয়ারে মোট ১৪টি ছবি বক্স অফিসে সফল হয়েছে। বলিপাড়া সূত্রে খবর, বক্স অফিস থেকে ৪০০০ কোটি টাকা উপার্জন করলেও শুধুমাত্র ‘বজরঙ্গি ভাইজান’ থেকে ৯১৮ কোটি টাকা আয় করেন করিনা। দীপিকা পা়ড়ুকোন এবং অfনুষ্কা শর্মা এই দুই অভিনেত্রী বক্স অফিস থেকে ৩ হাজার কোটি টাকা উপার্জন করেছেন।

বক্স অফিস থেকে ৩ হাজার কোটি টাকা আয় করে তালিকায় নাম লিখিয়েছেন দক্ষিণী অভিনেত্রী অনুষ্কা শেট্টি এবং তমান্না ভাটিয়াও। শুধুমাত্র ‘বাহুবলী’ ছবি থেকেই ২৪০০ কোটি উপার্জন করেছেন অনুষ্কা এবং তমান্না।

বক্স অফিস থেকে ২ হাজার কোটি টাকার সামান্য বেশি উপার্জন করেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন, আলিয়া ভাট, প্রিয়ঙ্কা চোপড়া জোনাস, ক্যাটরিনা কইফ এবং দক্ষিণী অভিনেত্রী নয়নতারা।২০১৬ সালে নীতেশ তিওয়ারির পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘দfঙ্গল’। এই ছবির দুই অভিনেত্রী সানিয়া মলহোত্র এবং ফতিমা সানা শেখ বক্স অফিস থেকে ২০২৪ কোটি টাকা উপার্জন করেছেন। সূত্র: আনন্দবাজার

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102