বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

বাইক্কা বিল ও লাউয়াছড়ায়

জীব বৈচিত্র্য রক্ষার্থে পুলিশ প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ

মোঃ কাওছার ইকবাল, শ্রীমঙ্গল
  • খবর আপডেট সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৯ এই পর্যন্ত দেখেছেন

“ট্রাফিক সিগনাল মেনে চলুন”, “বাইক্কা বিলে পাখিদের অবাধ বিচরণ স্থল, জীব বৈচিত্র্য রক্ষায় পাখি শিকার বন্ধ করুন”,”ম্লান করলে রাতের আলো, পাখিরা থাকবে ভাল “জনসচেতনতামূলক এমন শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজার জেলা পুলিশ প্রশাসনের কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

কর্মসূচীর অংশ হিসেবে লাউয়াছড়া বন ও বাইক্কা বিলে জেলা পুলিশের উদ্যোগে সাইন বোর্ড স্থাপন করা হয়। “সড়ক দূর্ঘটনা রোধে ট্রাফিক সিগনাল মেনে চলুন, সর্ব্বোচ্চ গতিসীমা ২০ কিলোমিটার”, “ম্লান করলে রাতের আলো, পাখিরা থাকবে ভাল” এমন শ্লোগান সম্বলিত জনসচেতনতামূলক বিলবোর্ড লাউয়াছড়া বনে এবং এদিন বিকালে শ্রীমঙ্গল বাইক্কা বিলে পাখি শিকার বন্ধে জনসচেতনতা মূলক ৫০টি বিলবোর্ড স্থাপন করা হয়েছে।

শুক্রবার(৮ সেপ্টেম্বর) লাউয়াছড়া বনের প্রধান ফটকের সামনের রাস্তায় বিলবোর্ড স্থাপন করে কার্যক্রমের উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো.মনজুর রহমান (পিপিএম বার)। “বাইক্কা বিল পাখিদের অবাধ বিচরণ স্থল, জীব বৈচিত্র্য রক্ষায় পাখি শিকার বন্ধ করুন” এমন প্রচারণা মূলক লেখা বিলবোর্ডও বাইক্কা বিল স্থাপন করেন মৌলভীবাজার জেলা পুলিশ সুপার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় মোহন চক্রবর্তী, টুরিস্ট পুলিশসহ অন্যান্য পুলিশ সদস্যরা ।

এ ব্যাপারে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান (পিপিএম বার) বলেন, লাউয়াছড়া বন বণ্যপ্রাণী ও বাইক্কা বিল পাখিদের অভায়শ্রম। বনের ভেতর বেপরোয়া গতিতে গাড়ী চালালে বণ্যপ্রাণীর জীবন যেমন ঝুঁকির সম্ভবনা রয়েছে তেমনী দূর্ঘটনাও ঘটবে। এসব বিবেচনায় জনসচেতনতার জন্য বিলবোর্ড স্থাপন করা হয়েছে। তিনি সবাইকে ট্রাফিক আইন মেনে চলার নির্দেশনা দেন।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102