রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

স্পেনের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত, আসছেন না জি-২০ সম্মেলনে

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৩ এই পর্যন্ত দেখেছেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। বৃহস্পতিবার করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন তিনি। আর এই কারণে দিল্লিতে অনুষ্ঠিতব্য জি-২০ সদস্য দেশগুলোর শীর্ষ সম্মেলনে অংশ নিতে পারছেন না এই নেতা।

অবশ্য সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত হলেও ‘ভালো বোধ’ করার কথা জানিয়েছেন সানচেজ। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার করোনা শনাক্তকরণ পরীক্ষায় পজিটিভ হওয়ার কথা জানিয়ে স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ ঘোষণা করেছেন, তিনি নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনে যোগ দিতে পারবেন না।

প্রধানমন্ত্রী সানচেজ বলেছেন, করোনায় আক্রান্ত হলেও তিনি ‘ভালো বোধ করছেন’। এছাড়া তার অনুপস্থিতিতে স্পেনের উপপ্রধানমন্ত্রী নাদিয়া ক্যালভিনো সান্তামারিয়া এবং পররাষ্ট্রমন্ত্রী জোসে ম্যানুয়েল আলবারেস জি-২০ সম্মেলনে স্পেনের প্রতিনিধিত্ব করবেন।

আগামী ৯ এবং ১০ সেপ্টেম্বর ভারতের রাজধানী দিল্লিতে জি-২০ সদস্য দেশগুলোর এই শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে মার্কিন প্রধানমন্ত্রী জো বাইডেন থেকে শুরু করে সদস্য, পর্যবেক্ষক ও আমন্ত্রিত দেশের শীর্ষনেতারা উপস্থিত হবেন।

আগে টুইটার নামে পরিচিত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে স্প্যানিশ প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ বলেন, আজ বিকেলে আমি কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষায় পজিটিভ হয়েছি এবং জি-২০ সম্মেলনের জন্য নয়াদিল্লিতে যেতে পারব না। তবে আমি ভাল বোধ করছি। স্পেনের উপপ্রধানমন্ত্রী ও অর্থনৈতিক বিষয়ের মন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী এই সম্মেলনে প্রতিনিধিত্ব করবেন।

এর আগে বিশ্বের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক গোষ্ঠী গ্রুপ অব টোয়েন্টি বা জি-২০ শীর্ষ সম্মেলনে না আসার কথা জানিয়েছেন রাশিয়ার ভ্লাদিমির পুতিন এবং চীনের প্রধানমন্ত্রী শি জিনপিং। আর তাদের পর তৃতীয় বিশ্বনেতা হিসেবে আসন্ন এই সম্মেলন থেকে নাম প্রত্যাহার করে নিলেন প্রধানমন্ত্রী সানচেজ।

এনডিটিভি বলছে, ৯-১০ সেপ্টেম্বর ভারতের রাজধানীতে দিল্লিতে জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে ৩০ জনেরও বেশি রাষ্ট্রপ্রধান এবং ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি দেশ ও ১৪টি আন্তর্জাতিক সংস্থার প্রধান উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102