বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

রুশ বিমানবন্দরে ড্রোন হামলা, ক্ষতিগ্রস্ত ৪ বিমান

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ৮৭ এই পর্যন্ত দেখেছেন

লাটভিয়া এবং এস্তোনিয়ার সীমান্তের কাছে অবস্থিত রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর পসকভের একটি বিমানবন্দরে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এতে সেখানে ব্যাপক বিস্ফোরণ এবং চারটি বড় পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও সেখানে ব্যাপক গোলাগুলির খবরও পাওয়া গেছে।

জরুরি পরিষেবার উদ্ধৃতি দিয়ে রাশিয়ার রাষ্ট্র-চালিত বার্তাসংস্থা তাস বুধবার (৩০ আগস্ট) ভোরে বলেছে, ড্রোন হামলার ঘটনায় আইএল-৭৬ মডেলের রাশিয়ার চারটি ভারী পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই পরিবহন বিমানগুলো দীর্ঘদিন ধরে রাশিয়ান সামরিক বাহিনীর ওয়ার্কহর্স ছিল। হামলার শিকার পসকভের এই বিমানবন্দরটি ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৮০০ কিলোমিটার (৫০০ মাইল) দূরে অবস্থিত।

হামলার পর হওয়া বিস্ফোরণ এবং সাইরেনের শব্দসহ বড় অগ্নিকাণ্ডের ভিডিও পোস্ট করেছেন আঞ্চলিক গভর্নর মিখাইল ভেদেরনিকভ। পরে তিনি টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছেন, ‘প্রতিরক্ষা মন্ত্রণালয় পসকভের বিমানবন্দরে ড্রোন হামলা প্রতিহত করছে।’

হামলার ঘটনাস্থলে থাকা ভেদেরনিকভ আরও বলেন, ‘প্রাথমিক তথ্য অনুযায়ী, হতাহতের কোনও খবর পাওয়া যায়নি’। হামলায় বিমানবন্দরের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হচ্ছে বলেও জানান তিনি।

বর্তমানে পসকভ অঞ্চলে ফ্লাইট চলাচল সীমিত করা হয়েছে এবং মস্কোর ভনুকোভো বিমানবন্দরের চারপাশের আকাশপথও বুধবার ভোরের দিকে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় বলে রাশিয়ান বিমান চলাচল কর্মকর্তাদের বরাত দিয়ে তাস রিপোর্ট করেছে।

রুশ এই বার্তাসংস্থাটি জানিয়েছে, রাশিয়ার সামরিক বাহিনী পসকভ বিমানবন্দরে ড্রোন হামলা প্রতিহত করছে এমন খবরের মধ্যেই মস্কোর বিমানবন্দরটি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল।

অন্যদিকে রাশিয়ার সেনাবাহিনী বুধবার ভোরে বলেছে, তারা রাশিয়ার দক্ষিণ ব্রায়ানস্ক অঞ্চল এবং কেন্দ্রীয় অরলভ ও রিয়াজান অঞ্চলে ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102