বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন
শিরোনাম :
মধ্যরাতেও বিদ্যুৎহীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আশুরায় যেভাবে পতন ঘটেছিল ফেরাউনের ব্রিটেনকে ‘সত্যিকারের ইসলামপন্থি’ দেশ বলে বিতর্কের মুখে ট্রাম্পের রানিংমেট কোটা আন্দোলনে প্রাণহানির তদন্ত চায় জাতিসংঘ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে মানববন্ধন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশের লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেয়া পূর্ণাঙ্গ ভাষণ বিশ্ব মিডিয়ায় গুরুত্ব পাচ্ছে বাংলাদেশে কোটা আন্দোলনে সহিংসতা আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউনে’ সমর্থন বিএনপির

ভারতের ট্রেনে ভয়াবহ আগুনে নিহত অন্তত ১০

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ৮৭ এই পর্যন্ত দেখেছেন

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর মাদুরাই জেলায় ট্রেনের কামরায় আগুন লেগে অন্তত ১০ জন নিহত হয়েছেন, সেই সঙ্গে আহত হয়েছেন ২০ জনেরও বেশি মানুষ। শনিবার ভোরবেলায় মাদুরাই শহরের একটি রেলওয়ে স্টেশনে ঘটেছে এই দুর্ঘটনা।

দেশটির কেন্দ্রীয় রেল দপ্তরের দক্ষিণাঞ্চলীয় শাখা জানিয়েছে, কামরাটিতে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত। উত্তরপ্রদেশের রাজধানী লখনৌ থেকে ভোরে মাদুরাই এসে পৌঁছেছিল ট্রেনটি।

ভারতে ট্রেনের ভেতর গ্যাস সিলিন্ডার বহন নিষিদ্ধ। যে সিলিন্ডারটির কারণে এই বিস্ফোরণ ঘটেছে, সেটি ওই কামরার কোনো এক যাত্রীর ছিল বলে জানা গেছে প্রাথমিক অনুসন্ধানে।

কেন্দ্রীয় রেল দপ্তরের দক্ষিণাঞ্চলীয় শাখা শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার ভোর ৫ টা ১৫ মিনিটের দিকে ট্রেনের ওই কামরাটিতে আগুন লাগার আধা ঘণ্টা পর ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস কর্মীরা। তাদের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় সকাল ৭ টা ১৫ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন।

বিবৃতিতে বলা হয়েছে, ‘ট্রেনটি গত ১৭ তারিখ লখনৌ থেকে চেন্নাইয়ের উদ্দেশে রওনা হয়েছিল, আগামী কাল সেটির চেন্নাই পৌঁছানোর কথা চিল।

‘যে কম্পার্টমেন্টটিতে আগুন লেগেছে, সেটি ছিল একটি পার্টি কোচ। একটি গ্রুপ সেই কামরাটি ভাড়া করেছিল এবং কামরার ভেতর রান্না করার জন্য গ্যাস সিলিন্ডার নিয়ে গিয়েছিল। সেই সিলিন্ডার বিস্ফোরণেই আগুন লেগেছে।’

পুড়ে যাওয়া কামরাটির ভেতর থেকে রান্নার সরঞ্জাম ও এক ব্যাগ আলু উদ্ধার উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়েছে বিবৃতিতে।

এদিকে কামরায় আগুন লাগার পরই ঘটনাস্থলে ছুটে গিয়েছিলেন মাদুরাই’র জেলা প্রশাসক এমএস সঙ্গীতা। তিনি জানিয়েছেন, আহতদের সবাইকে নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে এবং নিহতদের দেহ হস্তান্তরের জন্য তাদের পরিবারের সদস্যদের অনুসন্ধান করা হচ্ছে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102