সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
শিরোনাম :

চট্রগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে

এইচএসসির স্থগিত হওয়া ৪ বিষয়ে নতুন সময়সূচি

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ১২৪ এই পর্যন্ত দেখেছেন

চট্রগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষার স্থগিত হওয়া প্রথম ৪ বিষয়ের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। এ চার বিষয়ের পরীক্ষ যথাক্রমে ২৭ সেপ্টেম্বর, ১, ৩ ও ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

অন্যদিকে মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীন প্রথম ৪টি বিষয়ের পরীক্ষা যথাক্রমে ১, ৩, ৫ ও ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এর আগে শুক্রবার (১১ আগস্ট) রাতে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক প্রফেসর তপন কুমার সরকার জানান, প্রাকৃতিক দুর্যোগের কারণে তিন শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা পেছানো হয়েছে।

তিনটি বোর্ড হলো- চট্টগ্রাম শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ড।

তপন কুমার সরকার জানান, প্রাকৃতিক দুর্যোগের কারণে ওই তিন শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষা আগামী ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট থেকে শুরু হবে। অন্যান্য বোর্ডের পরীক্ষা যথারীতি ১৭ আগস্ট থেকে প্রকাশিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৯টি সাধারণ, আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডে ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ শিক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে এইচএসসি পরীক্ষায় ১১ লাখ ৮ হাজার ৫৯৪ জন, আলিম পরীক্ষায় ৯৮ হাজার ৩০১ জন এবং এইচএসসি ভোকেশনাল পরীক্ষায় এক লাখ ৫২ হাজার ৭১৭ শিক্ষার্থী অংশ নেবে। সারাদেশে দুই হাজার ৬৫৮ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিদেশের আট কেন্দ্রে এবার ৩২৭ জন পরীক্ষা অংশ নেবে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102