রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

বজ্রসহ বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৬০ এই পর্যন্ত দেখেছেন

দেশের ১১ জেলার ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে হতে পারে বজ্রসহ বৃষ্টি। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, শুক্রবারের তুলনায় আজ সারা দেশে বৃষ্টি আরও কিছুটা বাড়তে পারে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও ঢাকার বেশিরভাগ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ১৫ আগস্ট পর্যন্ত বৃষ্টি চলার সম্ভাবনা আছে। উত্তর ও মধ্যাঞ্চলের অনেক এলাকায় বৃষ্টি বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে আরও বলা হয়েছে, চট্টগ্রাম ও উপকূলীয় জেলাগুলোয় সার্বিকভাবে বৃষ্টি কমলেও সেখানকার কোনো কোনো জায়গায় ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে। বিশেষ করে চট্টগ্রামে ভারি বৃষ্টির কারণে কোথাও কোথাও পাহাড়ধসের আশঙ্কা আছে। তবে দেশের উপকূলীয় এলাকায় মৌসুমি বায়ু কিছুটা দুর্বল হয়েছে। তাই এসব এলাকার নদীবন্দরকে এক নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

ওমর ফারুক আরও জানান, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102