রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান—- পার্বত্য মন্ত্রী শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের বৈশাখী উৎসব সমাপ্ত জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরলেন বাংলাদেশ প্রতিনিধি দল ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক

‘বদলা নিল’ মলদোভা, ৪৫ রুশ কূটনৈতিককে বহিষ্কার

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ৬৬ এই পর্যন্ত দেখেছেন

অবন্ধুসুলভ নানা কর্মকাণ্ডসহ নানা অভিযোগের রাশিয়ার ৪৫ জন কূটনীতিক ও দূতাবাসকর্মীকে মলদোভা ত্যাগের নির্দেশ দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এ তালিকায় রুশ দূতাবাসের ২৫ জন কর্মকর্তা ও ২০ জন কূটনীতিকের নামও উল্লেখ করা হয়। বহিষ্কৃত কূটনীতিকদের আগামী ১৫ আগস্টের মধ্যে চলে যেতে বলা হয়েছে।

বৃহস্পতিবার ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার পূর্ণ মাত্রায় আগ্রাসনের পর থেকে মলদোভার সরকার মস্কোর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি এবং বিরোধী দলকে সমর্থন করার অভিযোগ আনে।

চলতি সপ্তাহে মলদোভার দুটি গণমাধ্যমে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। এতে বলা হয়, মলদোভার রাজধানী কিশিনাউয়ে রুশ দূতাবাসসংলগ্ন একটি ভবনে থাকা ২৮টি অ্যানটেনা গুপ্তচরবৃত্তির জন্য ব্যবহার করা হতে পারে।

এ নিয়ে গত মঙ্গলবার মলদোভার পররাষ্ট্র মন্ত্রণালয় উদ্বেগ প্রকাশ করে। রাশিয়ার অনুসন্ধানী মিডিয়া সাইট ইনসাইডার এবং মলদোভার জার্নাল টিভি চ্যানেলের মাধ্যমে এই খবর পাওয়া গেছে।

মলদোভানের পররাষ্ট্রমন্ত্রী নিকু পোপেস্কু বলেন, অনেক বছর ধরে আমরা রাশিয়ার শত্রুতামূলক কর্মকাণ্ড ও নীতির উদ্দেশ্য হয়েছি। এ ধরনের কার্যক্রম তাদের দূতাবাসের মাধ্যমে করা হয়েছে।

এদিকে রুশ কূটনীতিকদের বহিষ্কারের সর্বশেষ ঘটনায় নিন্দা জানিয়েছে রাশিয়া। একইসঙ্গে এই ঘটনার জবাব দেয়া হবে বলেও জানিয়ে দিয়েছে দেশটি।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102