রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন

যুক্তরাজ্যে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূত বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ৮২ এই পর্যন্ত দেখেছেন

যুক্তরাজ্যে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূত ভেদিম প্রিস্তাইকোকে বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শুক্রবার এক রাষ্ট্রীয় আদেশের মাধ্যমে তাকে বরখাস্ত করা হয়।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে- তাকে বরখাস্ত করার কারণ এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে জেলেনস্কির সমালোচনা করার কারণেই তাকে বরখাস্ত করা হয়েছে।

গত সপ্তাহে ব্রিটিশ গণমাধ্যম স্কাই নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে জেলেনস্কির সমালোচনা করেন ভেদিম প্রিস্তাইকো।

সম্প্রতি লিথুনিয়ার ভিলনিয়াসে ন্যাটো সম্মেলনে যুক্তরাজ্যের বিদায়ী প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস মন্তব্য করেন, ইউক্রেনের উচিত যুক্তরাজ্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা।

বেন ওয়ালেসের এ মন্তব্যের উত্তরে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছিলেন, ইউক্রেন সবসময় সাহায্যকারী মিত্র দেশগুলোর প্রতি কৃতজ্ঞ।

এ সময় জেলেনস্কি আরও বলেন, আমি জানি না তিনি কী বোঝাতে চাচ্ছেন। এর চেয়ে ভালো করে কিভাবে কৃতজ্ঞতা প্রকাশ করতে হয় তা আমাদের জানা নেই। হয়তো ওয়ালেসের কাছ থেকে আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করার পদ্ধতি শিখতে হবে! হয়তো প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠে ব্রিটিশ মন্ত্রীকে ফোন করে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানালে কৃতজ্ঞতার ষোলোকলা পূর্ণ হবে!

জেলেনস্কির এ মন্তব্যের পরের দিন স্কাই নিউজে সাক্ষাৎকার দেন যুক্তরাজ্যে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূত প্রিস্তাইকো। এ সময় জেলেনস্কির মন্তব্য সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে প্রিস্তাইকো বলেন, তার (জেলেনস্কি) মন্তব্য কিছুটা হাস্যকর। তিনি ওয়ালেসকে ভুলভাবে ব্যাখ্যা করেছেন। তার এ রসিকতা অযাচিত। ইউক্রেন ও যুক্তরাজ্যের মধ্যে কোনো দ্বন্দ্ব আছে- রাশিয়াকে এমনটি বুঝতে দেওয়া উচিত না।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102