রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান—- পার্বত্য মন্ত্রী শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের বৈশাখী উৎসব সমাপ্ত জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরলেন বাংলাদেশ প্রতিনিধি দল ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২ আগামী বছর মুজিবনগর দিবসের পুর্বে মুজিবনগরকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে—-আ ক ম মোজাম্মেল হক

এবার ডেনমার্কেও পোড়ানো হলো পবিত্র কোরআন

আর্ন্তজাতিক ডেস্ক
  • খবর আপডেট সময় : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৮০ এই পর্যন্ত দেখেছেন

সুইডেনের পর এবার ইউরোপের অপর দেশ ডেনমার্কেও মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন পোড়ানোর ঘটনা ঘটেছে। এছাড়া ইরাকের জাতীয় পতাকাও পোড়ানো হয়েছে। গতকাল শুক্রবার দেশটির রাজধানী কোপেনহেগেনে অবস্থিত ইরাকি দূতাবাসের সামনে এ ঘটনা ঘটে।

তুরস্কের সংবাদমাধ্যম আনাদুলু এজেন্সির খবরে বলা হয়ে, যারা কোরআন ও ইরাকের জাতীয় পুড়িয়েছে, তারা সে ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছে। ওই ভিডিওতে দেখা যায়, তারা পুলিশের সামনেই কোরআন পুড়িয়েছে। এ সময় তারা যে ব্যানার ধরে ছিল তাতে ইসলামবিদ্বেষী স্লোগান লেখা রয়েছে।

ওই ব্যক্তিরা জানিয়েছে, ইরাকের রাজধানী বাগদাদে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূতকে তলবের প্রতিবাদ করতেই তারা কোরআন ও ইরাকের জাতীয় পতাকা পুড়িয়েছে।

কোরআন পোড়ানোর অনুমতি দেওয়ায় ইরাকের প্রধানমন্ত্রী অবিলম্বে বাগদাদে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূতকে গত বৃহস্পতিবার ইরাক ছাড়তে বলেন। পাশাপাশি স্টকহোমে নিযুক্ত ইরাকি রাষ্ট্রদূতকেও দেশে ডেকে পাঠান তিনি।

ইরাকের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ইরাকের প্রধানমন্ত্রী শিয়া আল-সুদানি বাগদাদে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূতকে অবিলম্বে ইরাক ছাড়তে নির্দেশ দিয়েছেন। পবিত্র কোরআন পোড়ানো, ইসলামের পবিত্র বিষয়কে অবমাননা এবং ইরাকি পতাকা পোড়ানোর জন্য সুইডিশ সরকারের বারবার অনুমতি দেওয়ার কারণে ইরাক সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

গত ২৮ জুন সুইডেনের স্টকহোমে কেন্দ্রীয় মসজিদের বাইরে কোরআনের একটি কপিতে আগুন ধরিয়ে দেয় এক ব্যক্তি। তার নাম সালওয়ান মোমিকা এবং সে সুইডেনে বসবাসরত একজন ইরাকি।

এ নিয়ে সুইডেনের কর্তৃপক্ষ বলছে, মোমিকাকে দেশের মতপ্রকাশের স্বাধীনতা সংক্রান্ত আইনের আওতায় মসজিদের বাইরে প্রতিবাদ করার অনুমতি দেওয়া হয়েছিল। তবে কোরআন পোড়ানোর ঘটনা ঘটার পর পুলিশ বলছে, তারা এখন ঘৃণা উস্কে দেবার দায়ে ঘটনাটির তদন্ত করছে।

নিউজ/এম.এস.এম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102