রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লাখো ভক্তের অশ্রুসিক্ত ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত পাগল হাসান স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাব কাজ করার আহ্বান—- পার্বত্য মন্ত্রী শ্রীমঙ্গলে অনুশীলন চক্রের বৈশাখী উৎসব সমাপ্ত জাতিসংঘে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরলেন বাংলাদেশ প্রতিনিধি দল ধান কেটে উৎসবের উদ্বোধন করলেন কৃষি মন্ত্রী ড. আব্দুস শহীদ ওয়াশিংটন বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ওয়েলস আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাণীশংকৈলে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ঘুষ, দূর্নীতি, অনিয়ম ও তদবির বানিজ্য বরদাশত করা হবে না ছাতকে সড়ক দুর্ঘটনায় সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ নিহত ২

পরিবেশমন্ত্রী

পরিবেশদূষণ রোধে স্কাউটদের নিবিড়ভাবে কাজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক
  • খবর আপডেট সময় : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৮৪ এই পর্যন্ত দেখেছেন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পরিবেশের জন্য ক্ষতিকর ওয়ান টাইম প্লাস্টিকের ব্যবহার কমানো, পুনঃব্যবহার করা সম্ভব না হলে বর্জন করার বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে স্কাউটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

স্কাউট ও রোভার স্কাউটদের এ ভালো কাজের স্বীকৃতির অ্যাওয়ার্ড হিসেবে ‘প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ’ দেওয়া হচ্ছে। স্কাউটদের অনুকরণে সবাই প্লাস্টিক ব্যবহার কমানো ও পুনঃব্যবহার বিষয়ে কাজ করলে দেশে প্লাস্টিকদূষণ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

শুক্রবার (২১ জুলাই) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট বাংলাদেশ স্কাউটসের ‘সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড’ বিতরণ এবং ‘প্লাস্টিক টাইড টার্নার ব্যাজ’ দেওয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পরিবেশমন্ত্রী।

শাহাব উদ্দিন বলেন, বাংলাদেশ স্কাউটস এ মৌসুমে ৫০ লাখ গাছের চারা রোপণ করার উদ্যোগ নিয়েছে, যা অত্যন্ত প্রশংসনীয়। স্কাউটদের এ বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে। স্কাউট আগামী বছর এক কোটি চারা রোপণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কাজী নাজমূল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদ, প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, কোষাধ্যক্ষ ড মো. শাহ কামাল এবং প্লাস্টিক টাইড টার্নার প্রোগ্রামের সমন্বয়ক জামাল উদ্দিন সিকদার প্রমুখ।

অনুষ্ঠানে ২৪১ জনকে সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড দেন। এছাড়া সারাদেশে প্লাস্টিক দূষণরোধে কাজ করা ‘প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ’ অর্জনকারী ৫ হাজার ৬৪২ জনের মধ্যে ২৪ জনকে ব্যাজ পরিয়ে দেন পরিবেশমন্ত্রী।

নিউজ /এমএসএম

দয়া করে খবরটি শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই ক্যাটাগরিতে আরো যেসব খবর রয়েছে
All rights reserved © UKBDTV.COM
       
themesba-lates1749691102